করোনার টিকার জন্য ৪৫ হাজার কোটি টাকা ব্যয় হয়েছে: স্বাস্থ্যমন্ত্রী

সমকাল প্রকাশিত: ০১ সেপ্টেম্বর ২০২২, ২২:৫৩

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, করোনার টিকা প্রদান ও এ-সংক্রান্ত কাজে ৪৫ হাজার কোটি টাকা ব্যয় হয়েছে। ৩০ হাজার মানুষকে বিনামূল্যে টিকা দেওয়া হয়েছে। অনেক দেশেই বিনামূল্যে টিকা দেওয়া হয়নি। তারা টাকা দিয়ে কিনে নিয়েছে। অথচ আমরা দেশের মানুষকে বিনামূল্যে টিকা দিয়েছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আছেন বলেই এটা সম্ভব হয়েছে।


বৃহস্পতিবার কুমিল্লা সিভিল সার্জন কার্যালয়ে কুমিল্লা ও এর আশপাশের ছয় জেলার বিভিন্ন স্বাস্থ্য স্থাপনা ও প্রান্তিক পর্যায়ের স্বাস্থ্যকর্মীদের মধ্যে ল্যাপটপ বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন মন্ত্রী।


মন্ত্রী বলেন, স্বাস্থ্যসেবাকে কীভাবে আরও উন্নত করা যায়, সরকার সেই চেষ্টা করে যাচ্ছে। করোনা মহামারিতে এই চেষ্টা কিছুটা ব্যাহত হয়েছে। ইউনিয়ন থেকে মেডিকেল কলেজ হাসপাতালের কার্যক্রম মনিটরিংয়ে রাখা হয়েছে। মেশিন, লোকবল ঠিক আছে কিনা, মানুষ সেবা পাচ্ছে কিনা, সেগুলো দেখা হচ্ছে।


সাধারণ মানুষ ঠিকমতো চিকিৎসা পাচ্ছে কিনা, সেটি নিশ্চিতে হাসপাতালের পরিচালনা পর্ষদের মাসিক সভা নিয়মিত করার তাগিদ দিয়ে জাহিদ মালেক বলেন, জনপ্রতিনিধি ও হাসপাতাল প্রধানের অনেক দায়িত্ব। ডাক্তার-নার্স ঠিকমতো আসে কিনা, সেটি দেখতে হবে। বেড ও টয়লেট ঝকঝকে থাকতে হবে। তবেই আন্তর্জাতিক মানের সেবার পরিবেশ ঠিক থাকবে। আর এটি যাতে ঠিকমতো হচ্ছে কিনা, সেটি দেখার দায়িত্ব পর্ষদের।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ঘটনা প্রবাহ

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us