৭ দিনেই মাথায় চুলকানি বন্ধ, কমবে খুশকিও! কয়েক ফোঁটা পরিচিত এই তেল চুলে মালিশ করুন

এইসময় (ভারত) প্রকাশিত: ২৪ আগস্ট ২০২২, ১৮:০৬

চুলের যত্ন( নিতে অনেক কিছুই তো ব্যবহার করেন। এত এত দামি প্রোডাক্টও ব্যবহার করেন। দামি শ্যাম্পু, কন্ডিশনার ব্যবহার করেন নিশ্চয়ই। পার্লরে গিয়ে চুলের পিছনে এত এত টাকা খরচ করার পরেও আপনি দেখছেন যে চুলের নানা সমস্যা লেগেই আছে। যেমন চুল পড়ার সমস্যা, মাথায় খুশকির সমস্যা কিংবা মাথায় চুলকানি হচ্ছে? এসব সমস্যা সমাধান করতে পারে একটা মাত্র তেল।
Adv: অ্যামাজনে পাবেন ব্যাপক ছাড়, আজই আসুন


সেই তেলের অ্যান্টি ব্যাকটেরিয়াল ও অ্যান্টি ফাঙ্গাল গুণে আপনি ফল পাবেনই। জানেন কি কোন তেলের কথা বলছি? আসলে এই গাছ আমাদের আশপাশে আছেই। সেই গাছ থেকেই পাওয়া যায় এই তেল।


আজ আলোচনা করছি নিম তেলের গুণ নিয়ে। নিম তেলের গুণে আপনার চুলের একাধিক সমস্যা কমে যেতে পারে। জেনে নিন কী কী উপকার করে নিম তেল? কীভাবে ব্যবহার করবেন?
কী এই নিম তেল?


আপনার বাড়ির আশপাশে নিশ্চয়ই এই নিম গাছ আছে। আর এই নিম গাছের ফল থেকেই পাওয়া যায় নিম তেল। নিম তেলের প্রধান দুই উপাদান আজাদিরচটিন এবং ট্রাইটারপেনয়েড। এদের অ্যান্টিসেপটিক, অ্যান্টিফাঙ্গাল, অ্যান্টিহিস্টামাইন এবং অ্যান্টিপাইরেটিক গুণ অনেক সমস্যাই সমাধান করতে পারে।


খাঁটি নিম তেলে বিটা-সিটোস্টেরল, ক্যাম্পেস্টেরল এবং স্টিগমাস্টেরলের মতো উপাদান থাকে। এছাড়াও আছে প্রচুর পরিমাণে ফ্যাটি অ্যাসিড এবং অ্যালকালয়েড। যা আপনার চুল ভালো রাখতে ও স্ক্যাল্পের স্বাস্থ্য বজায় রাখতে সাহায্য করে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us