ইমরান খানের বিরুদ্ধে আরও এক মামলা

প্রথম আলো প্রকাশিত: ২৪ আগস্ট ২০২২, ১৬:৪২

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ও দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে আরও একটি মামলা হয়েছে। ১১৪ ধারা লঙ্ঘনের অভিযোগে ইমরান খান ও পিটিআইয়ের অন্য শীর্ষস্থানীয় নেতাদের বিরুদ্ধে এ মামলা করেছে পুলিশ। খবর ডনের।


পিটিআই নেতা শাহবাজ গিলকে গ্রেপ্তারের প্রতিবাদে ২০ আগস্ট রাজধানী ইসলামাবাদে বিক্ষোভ সমাবেশ করে পিটিআই। ১৪৪ ধারা লঙ্ঘন করে ওই বিক্ষোভ সমাবেশ করার অভিযোগ আনা হয় দলটির নেতাদের বিরুদ্ধে।


নিজেদের কাছে থাকা এজাহারের একটি কপির বরাত দিয়ে ডন বলছে, গত সোমবার আবপারা থানায় এজাহারটি করেন সহকারী উপপরিদর্শক (এএসআই) মুহাম্মদ আনোয়ার।


এজাহারে পিটিআই নেতাদের মধ্যে মুরাদ সাঈদ, ফায়সাল জাভেদ খান, শেখ রশিদ আহমেদ, আসাদ উমর, রাজা খুররম নওয়াজ, আলি নওয়াজ আওয়ান, ফায়সাল ভাওদা, শাহজাদ ওয়াসিম, সাদাকাত আলী আব্বাসিসহ আরও কয়েক নেতার নামও উল্লেখ করা হয়েছে।


অভিযোগে বলা হয়, ‘ইমরানের নির্দেশে’ ইসলামাবাদের জিরো পয়েন্ট ইন্টারচেঞ্জের কাছে ১ হাজার থেকে ১ হাজার ২০০ পিটিআই সমর্থক জড়ো হয়েছিলেন। তাঁদের হাতে দলীয় পতাকা ছিল।


পুলিশ কর্মকর্তা মুহাম্মদ আনোয়ার বলেন, শাহবাজ গিলের মুক্তি চেয়ে তাঁরা স্লোগান দেন। সড়ক অবরোধ করে তাঁরা বাসিন্দাদের ‘ভয়ভীতি প্রদর্শন ও হুমকি দিয়েছেন’ বলেও এজাহারে অভিযোগ করেন তিনি।


এএসআই আনোয়ার বলেন, সমাবেশের কারণে পথচারীদের ওই এলাকা দিয়ে চলাচল বন্ধ হয়ে গেলে তাঁদের প্রাত্যহিক কাজকর্ম বিঘ্নিত হয়। সমাবেশে অংশ নেওয়া লোকজন মাইক ব্যবহার করে ‘সরকারবিরোধী স্লোগান’ দেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us