এই মুহূর্তে বাংলাদেশ দুই বিপদের সম্মুখীন: ইনু

ডেইলি স্টার প্রকাশিত: ২০ আগস্ট ২০২২, ২০:৩৮

এই মুহূর্তে বাংলাদেশ দুই বিপদের সম্মুখীন বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু।


তিনি বলেন, বিএনপি, জামাত, হেফাজত জঙ্গিরা গণতন্ত্র, ধর্মের মুখোশ পড়লেও কার্যত বাংলাদেশে সাম্প্রদায়িক তালেবানি শাসনের পক্ষে। তারা বাংলাদেশে অস্বাভাবিক সরকার প্রতিষ্ঠার মাধ্যমে দেশে তালেবানি শাসন কায়েম করতে চায় ও বাংলাদেশকে আফগানিস্তানের পথে ঠেলে দেয়ার চক্রান্তে লিপ্ত আছে। অপরদিকে বাংলাদেশের দুর্নীতিবাজরা বাজার অর্থনীতির সিন্ডিকেটের কারসাজির ফলে জনজীবন, অর্থনীতিকে বিপর্যস্ত করে তুলছে। এরা বাংলাদেশের জন্য হুমকি স্বরূপ।'


শনিবার জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে জাসদ বরিশাল বিভাগীয় প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


ইনু বলেন, 'একদিকে বিএনপি জামাত হেফাজত জঙ্গি, গণতন্ত্রের ঘোমটা পরে, ধর্মের মুখোশ পরে জনজীবনের দুঃখ দুর্দশাকে পুঁজি করে অবৈধভাকে ক্ষমতা দখল করার চক্রান্তে লিপ্ত রয়েছে, এটাকেও মোকাবিলা করতে হবে অন্যদিকে দুর্নীতিবাজ ও বাজার সিন্ডিকেটের কারসাজিকে কঠোরভাবে দমন করতে হবে। এই দুই বিপদ থেকে বাংলাদেশকে রক্ষা করে অর্থনীতি ও উন্নয়নের পথে নিয়ে যেতে হবে।'


তিনি বলেন, 'আমি মনে করি অভ্যন্তরীণ সমন্বয়হীনতার কারণে, দুর্নীতির কারণে ও অর্থনীতির কিছু ভুল পদক্ষেপের কারণে দুর্ভোগের শিকার হচ্ছে মানুষ।


এসময় তিনি বলেন, 'বিএনপি জামাত জোট যদি ক্ষমতায় যায় তাহলে ৬৪ জেলায় ব্রাহ্মণবাড়িয়া হবে, কেউ ঠেকাতে পারবে না।'


অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন জাসদ সাধারণ সম্পাদক সংসদ সদস্য শিরিন আকতার। তিনি বলেন, ১ অক্টোবর থেকে জাসদ মশাল মিছিল করবে। আগামী ৩১ অক্টোবর থেকে জাসদ তার পথচলার ৫০ বছর পূর্ণ করবে।


অনুষ্ঠানে যুগ্মসাধারণ সম্পাদক মো. মহসীন বলেন, জোটের রাজনীতিতে আপনাকে ডাকবে তখনই যখন রাজপথে আপনার সাথে মানুষ থাকবে।


অনুষ্ঠানে বক্তারা বলেন আওয়ামী লীগের প্রয়োজনের সময়ে আমাদের খোঁজ পরে, প্রয়োজন শেষ হলে আমাদের কেউ খোঁজ রাখে না। জাসদ শুধুমাত্র ক্ষমতায় যাওয়ার সিঁড়ি হিসেবে ব্যবহৃত হতে চায় না।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us