বিদ্যুৎ সাশ্রয়ে শাহজালাল বিশ্ববিদ্যালয়ে সপ্তাহে এক দিন অনলাইন ক্লাস

প্রথম আলো প্রকাশিত: ১১ আগস্ট ২০২২, ২১:১৭

বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ের কথা বিবেচনা করে সপ্তাহের এক দিন অনলাইনে ক্লাস নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। আজ বৃহস্পতিবার বেলা সাড়ে তিনটায় প্রশাসন ভবনের সম্মেলন কক্ষে আয়োজিত এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।


উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদের সভাপতিত্বে কোষাধ্যক্ষ মো. আনোয়ারুল ইসলামসহ বিশ্ববিদ্যালয়ের ডিন ও বিভাগীয় প্রধানেরা সভায় উপস্থিত ছিলেন। সিদ্ধান্ত অনুযায়ী, শুক্র ও শনিবার বিশ্ববিদ্যালয়ে সাপ্তাহিক ছুটির দিন। বাকি পাঁচ দিনের মধ্যে সপ্তাহের প্রতি বৃহস্পতিবার অনলাইনে এবং চার দিন সশরীর ক্লাস অনুষ্ঠিত হবে। আগামী বৃহস্পতিবার থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে। এ ছাড়া ওই দিন বিশ্ববিদ্যালয়ের পরিবহন পুরোপুরি বন্ধ থাকবে এবং অন্যান্য দিনেও পরিবহন সেবা কিছুটা হ্রাস করা হবে।


উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদ সভায় বলেন, ‘আন্তর্জাতিক সমস্যার কারণে সৃষ্ট সমস্যায় আমরা দেশবাসীর পাশে থাকতে চাই। এ বিশ্ববিদ্যালয় করোনা পরিস্থিতিতে ক্যাম্পাসে করোনা পরীক্ষার ব্যবস্থা করে দেশের মানুষের পাশে ছিল। এবারও ২০ ভাগ জ্বালানি ও বিদ্যুৎ সাশ্রয় করে দেশের পাশে থাকব। তবে কোনো কিছুতেই যেন শিক্ষার্থীদের ক্ষতি না হয়, সেদিকেও শিক্ষকদের সজাগ থাকতে হবে।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us