আবারও বাড়তে পারে তেল, গ্যাস ও বিদ্যুতের দাম: জ্বালানি প্রতিমন্ত্রী

ডেইলি স্টার প্রকাশিত: ০৫ আগস্ট ২০২২, ১৮:৫৭

বিশ্ব বাজারের সঙ্গে সঙ্গতি রেখে দেশে তেল, গ্যাস ও বিদ্যুতের দাম আবারও সমন্বয়ের কথা ভাবছে সরকার। আজ শুক্রবার দুপুরে রাজধানীর বারিধারার বাসায় গণমাধ্যমের সঙ্গে আলাপকালে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ এ কথা জানান।


তিনি বলেন, বিদ্যুতের দাম সমন্বয়ের ব্যাপারে আমরা অপেক্ষায় আছি, গ্যাসের ব্যাপারে আমরা আরেকটা সমন্বয়ে যেতে চাচ্ছি এবং আমরা মনে করছি, তেলেরও একটা সমন্বয় হওয়া উচিত। ইতোমধ্যে বিপিসি প্রায় ৮ হাজার কোটি টাকার উপরে নিজে থেকে লস দিয়েছে। বৃহৎ অ্যামাউন্ট এই সময়ে। আমি মনে করি যে, কোথায় কমলো, কোথায় বাড়ল—তা না। বিশ্ব বাজারের সঙ্গে একটা সমন্বয় থাকা উচিত।



সরকারি গাড়ির অপ্রয়োজনীয় ব্যবহার বন্ধে উদ্যোগ নেওয়া হবে জানিয়ে তিনি বলেন, যারা গাড়ি ব্যবহার করেন তাদের জ্বালানি সাশ্রয়ের বিষয়ে লক্ষ রাখার জন্য বলছি। মন্ত্রণালয়গুলোকে বলছি। এর মধ্যে একটি বিষয় আমাদের নজরে এসেছে, ব্যবস্থা নেওয়া হয়েছে। সরকারি গাড়ি যে কাজে দেওয়া হয়েছে সেটা না করে যত্রতত্র ব্যবহার করলে ব্যবস্থা নেওয়া হবে, বলেন নসরুল হামিদ।


তিনি আরও বলেন, একটা জিনিস বুঝতে হবে, কারা কী বললো তাদের কথা অনুযায়ী তো আমরা সিদ্ধান্ত নিতে পারি না! বিভিন্ন মানুষ বিভিন্নভাবে কথা বলছে। ইউক্রেন যুদ্ধের আগে তো পরিস্থিতি এ রকম ছিল না। আমরা তো পরিস্থিতি কন্ট্রোলে রাখি। ইউক্রেন যুদ্ধের পরও আমাদের পরিস্থিতি চালাচ্ছিলাম। হঠাৎ করে তেল এবং গ্যাসের দাম বেড়ে যাওয়াতে সাময়িক সমস্যা সৃষ্টি করেছে। আমি দেখলাম, হাজারো মানুষ হাজারো পরামর্শ দেওয়া শুরু করে দিয়েছে; এটা করলে ভালো হতো, আগে কেন করলেন না। এটা আমাদের চিরাচরিত বাঙালি চরিত্র। তো কে কী বললো সেটা না, আমাদের সায়েন্টিফিক্যালি সমাধানে আসতে হবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

আমরা এখন একটা যুদ্ধের মধ্যে আছি: জ্বালানি প্রতিমন্ত্রী

প্রথম আলো | বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়
১ সপ্তাহ আগে

শিল্পাঞ্চলভিত্তিক আলাদা সাপ্তাহিক ছুটির ভাবনা, ব্যবসায়ীরাও ‘একমত’

বিডি নিউজ ২৪ | বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়
১ সপ্তাহ, ২ দিন আগে

স্পট এলএনজির সিংহভাগ চাহিদা স্থানীয় গ্যাসে পূরণের উদ্যোগ

বণিক বার্তা | বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়
৬ দিন, ৫ ঘণ্টা আগে

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us