৫৪তম ফিফটির পর তামিমের বিদায়

বাংলা ট্রিবিউন প্রকাশিত: ০৫ আগস্ট ২০২২, ১৫:৫২

এই হারারেতে খেলা সবশেষ ওয়ানডেতে সেঞ্চুরি পেয়েছিলেন তামিম ইকবাল। এক বছর পর সেখানে ফেরার উপলক্ষটা শতক দিয়ে রাঙিয়ে নেওয়ার সম্ভাবনা জাগিয়েছিলেন বাঁহাতি ওপেনার। তবে পারেননি। হাফসেঞ্চুরি করে বিদায় নিয়েছেন বাঁহাতি ওপেনার। তার আউটে বাংলাদেশ হারায় প্রথম উইকেট।


আজ (শুক্রবার) হারারে স্পোর্টস ক্লাব মাঠে প্রথম টি-টোয়েন্টিতে নেমেছে বাংলাদেশ-জিম্বাবুয়ে। টস হেরে ব্যাটিংয়ে নামা সফরকারীদের স্কোর ৩০ ওভারে ১ উইকেট হারিয়ে ১৪৪ রান।



সাম্প্রতিক বছরগুলোতে ওয়ানডেতে অন্য বাংলাদেশকে দেখা যাচ্ছে। ৫০ ওভারের ক্রিকেটে হয়েছে উঠেছে দুর্দান্ত এক দল। জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ওয়ানডের ব্যাটিংয়েও দাপট দেখাচ্ছে লাল-সবুজ জার্সিধারীরা। তামিম ইকবাল ও লিটন দাসের ব্যাটে শক্ত ভিত পায় সফরকারীরা। হাফসেঞ্চুরি পেয়েছেন দুই ওপেনারই। এর মধ্যে ফিফটি পূরণের পর আউট হয়ে গেছেন তামিম।



জিম্বাবুয়েকে প্রথম উইকেট এনে দিয়েছেন সিকান্দার রাজা। সফরকারী দুই ওপেনারের দাপটে কোণঠাসা হয়ে পড়েছিল স্বাগতিকরা। তামিম-লিটন ক্রিজে পড়ে থেকে একটু একটু করে বাড়িয়ে নিচ্ছিলেন রান। এর মধ্যে তামিম পেয়ে যান ওয়ানডে ক্যারিয়ারের ৫৪তম হাফসেঞ্চুরি। এগিয়ে যাচ্ছিলেন আরও সামনের দিকে। কিন্তু রাজার আঘাতে ফিরতে হয় প্যাভিলিয়নে। জিম্বাবুইয়েন স্পিনারের বলে ইনোসেন্ট কাইয়ার হাতে ধরা পড়েন তিনি। ফেরার আগে ৮৮ বলে ৯ বাউন্ডারিতে তামিম করেন ৬২ রান।


টি-টোয়েন্টি সিরিজ হারায় ৫০ ওভারের সিরিজে ঘুরে দাঁড়ানোর মিশনে বাংলাদেশ। অবশ্য ওয়ানডে ফরম্যাটে অতীত সাফল্য আত্মবিশ্বাসের পারদ বাড়িয়ে দিচ্ছে তামিমদের। জিম্বাবুয়ের বিপক্ষে ২০১৩ সালের পর কোনও সিরিজে হারেনি বাংলাদেশ। আন্তর্জাতিক ক্রিকেটে নির্দিষ্ট কোনও দলের বিপক্ষে এমন ধারাবাহিকতা লাল-সবুজ জার্সিধারীদের আর নেই। আজ জিততে পারলে সেই সংখ্যা ২০-এ দাঁড়াবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us