শাহজালালের রানওয়েতে আটকাপড়ে প্লেন, নামতে না পেরে আকাশে চক্কর অন্য ফ্লাইটের

যুগান্তর প্রকাশিত: ০৪ আগস্ট ২০২২, ২২:০৯

ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে কাতার এয়ারওয়েজের একটি প্লেন। ফ্লাইটটি অবতরণের পর রানওয়েতে আটকাপড়ে। এ সময় বিমানবন্দরে অবতরণ ও উড্ডয়নের অপেক্ষায় থাকা এক ডজনেরও বেশি এয়ারলাইন্সের ফ্লাইটের শিডিউল ব্যাহত হয়েছে।



প্রায় ৪০ মিনিট আটকে থাকার পর রানওয়েতে আটকে থাকা প্লেনটির সরানো হয়। এরপর ঢাকার আকাশে চক্কর দেওয়া ফ্লাইটগুলো অবতরণ করতে শুরু করে।


বৃহস্পতিবার সন্ধ্যা সন্ধ্যা ৭টার কিছু পর এ ঘটনা ঘটে। কারিগরি ত্রুটির কারণে ফ্লাইটটি রানওয়ে থেকে নড়তে পারছিল না। পরে রাত ৮টা ৫ মিনিটে রানওয়ে আনুষ্ঠানিকভাবে সচল হয়। 


বিমানবন্দর সূত্রে জানা গেছে, কাতার এয়ারওয়েজের প্লেনটি অবতরণের পরই গালফ এয়ারের বাহরাইন থেকে আসা একটি ফ্লাইট ঢাকার বিমানবন্দরে নামার কথা ছিল। কিন্তু কাতার এয়ারওয়েজের প্লেনের কারণে রানওয়ে বন্ধ থাকায় ঘণ্টাখানেক গাজীপুরের চন্দ্রা ও মির্জাপুরের আকাশে চক্কর দেয় গালফ এয়ারের ফ্লাইটটি। 


এ সময় ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি ফ্লাইট কুয়ালালামপুর থেকে আসে। সেটিও টঙ্গী থেকে নারায়ণগঞ্জের আকাশে চক্কর দিতে থাকে। এই এয়ারলাইন্সের চট্টগ্রাম থেকে আসা আরেকটি ফ্লাইটও আকাশে চক্কর দিয়ে দেরিতে অবতরণ করেছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

দেশ ছাড়লেন মুরাদ হাসান

প্রথম আলো | হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর, ঢাকা
৮ মাস আগে

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us