৩০ রান পেরোলেই সেঞ্চুরি কোহলির!

ঢাকা পোষ্ট প্রকাশিত: ০১ জুলাই ২০২২, ১৯:৪২

২০১৯ সালের ২৩ নভেম্বর। বিরাট কোহলি সেদিন বাংলাদেশের বিপক্ষে পেয়েছিলেন সেঞ্চুরির দেখা। এরপর থেকে কেটে গেছে প্রায় ৯৫০ দিন। একটা মহামারি এসে ওলট পালট করে দিয়ে গেছে বিশ্বকে। এই বিশাল সময়ে সেঞ্চুরির দেখা আর পাননি কোহলি। তবে সেই খরা চলতি ভারত-ইংল্যান্ড টেস্টেই মিটতে পারে সাবেক ভারত অধিনায়কের, অভিমত সাবেক ইংলিশ অধিনায়ক মাইকেল ভনের। তবে সেজন্য ৩০ রান করতে হবে তাকে, তাহলেই অধরা ৭১তম সেঞ্চুরি এসে ধরা দেবে তার কাছে।  


কোহলির সবশেষ সেঞ্চুরির পর কেবল দুনিয়াই বদলে যায়নি। কোহলির নিজের জীবনেও পরিবর্তন এসেছে বেশ। সব ধরনের ক্রিকেট থেকে নেতৃত্বের ভার সরিয়ে দিয়েছেন নিজের ওপর থেকে। তবু মিলছে না সেঞ্চুরির দেখা। 


তবে সে খরাটা চলতি এজবাস্টন টেস্টেই মিটে যেতে পারে কোহলির। মাইকেল ভন বলেন, ‘সবশেষ কবে সেঞ্চুরির দেখা পেয়েছে কোহলি? তার মানের ব্যাটসম্যানের জন্য এটা বিশাল একটা সময়। তবে সে যদি (এজবাস্টন টেস্টে) ৩০-এ পৌঁছে যেতে পারে, তাহলে সে সেটা তিন অঙ্কে নিয়ে যেতে পারবে বলে আমার বিশ্বাস। এই সেঞ্চুরিটার জন্য মুখিয়ে আছে সে।’


গেল বছর করোনার প্রকোপের কারণে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের চার টেস্ট খেলে খেলে ভারতে ফিরে গিয়েছিল কোহলির দল। সেই সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে আছে দলটি। গত বছরের সেই সিরিজের বাকি একটি টেস্ট খেলছে এখন খেলছে ভারত। দলটির সিরিজ জয়ের মিশনে যে সবচেয়ে বড় স্পটলাইটটা কোহলির ওপরই রাখা উচিত, তাতে কোনো সন্দেহই নেই ভনের। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us