নির্মাণাধীন ছয়তলা ভবনে ১৫ দিন ধরে আছে ৪৭ পরিবার

প্রথম আলো প্রকাশিত: ৩০ জুন ২০২২, ১৯:৩২

নির্মাণাধীন ভবনটির ছয়তলা পর্যন্ত শুধু ছাদ দেওয়া। দেয়ালে ইটও লাগেনি। তাই ভবনটির চারদিকেই খোলা। সুনামগঞ্জ সদর উপজেলার ওয়েজখালি এলাকায় সুনামগঞ্জ-সিলেট সড়কের পূর্বপাশে এই ভবনের অবস্থান।


বন্যা যেদিন ভয়াবহ রূপ নেয়, সেদিন আশপাশের এলাকার ১১৭টি পরিবার আশ্রয় নেয় এখানে। এরপর পরিস্থিতির কিছুটা উন্নতি হলে প্রায় অর্ধেক পরিবার বাড়ি ফিরে যায়। তবে আবার পানি বাড়ায় আজ বৃহস্পতিবার সকালে আবার সাতটি পরিবার এখানে এসে আশ্রয় নিয়েছে। এখন সব মিলিয়ে এই ভবনের ছয়তলাজুড়ে আছে ৪৭টি পরিবার।


আজ ওই ভবনে গিয়ে দেখা যায়, ভবনের দোতলা থেকে পাঁচতলা পর্যন্ত বন্যাকবলিত মানুষ আশ্রয় নিয়েছেন। নিচতলার বেশির ভাগ অংশে শতাধিক গরু-ছাগল রাখা। তবে ছয়তলার অংশটি ফাঁকা পড়ে আছে। ভবনের একেকটি তলায় ত্রিপল ও কাপড় দিয়ে ভাগ করে পরিবারগুলো বাস করছে। কোনো কোনো অংশে একাধিক পরিবারও থাকছে।


ওয়েজখালি গ্রামের বাসিন্দা মিজানুর রহমান (৪৮) বলেন, তিনি হাওরে মাছ ধরে সংসার চালান। সংসারে স্ত্রী, দুই ছেলেমেয়ে, মা আর দুই ভাই আছেন। বোরো মৌসুমে অন্যের জমি বর্গাচাষ করেন। ১৬ জুন সকালে বন্যার পানিতে যখন বাড়িঘর তলিয়ে যায় তখন সবাইকে নিয়ে প্রথমে এলাকার স্কুলে যান। কিন্তু বিকেলে ওই স্কুলেও পানি ওঠে। পরে এই ভবনের খবর পেয়ে তাঁরা এখানে আশ্রয় নিয়েছেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ঘটনা প্রবাহ

বন্যায় ক্ষতি ৮৭ হাজার কোটি টাকার

বিডি নিউজ ২৪ | দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়
১ বছর, ৮ মাস আগে

‘আমরার কি আর ঈদ আছে’

আজকের পত্রিকা | সুনামগঞ্জ
১ বছর, ৯ মাস আগে

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us