৫ মিনিটেই পার হওয়া যাবে পদ্মা সেতু

সমকাল প্রকাশিত: ২৩ জুন ২০২২, ১৯:১৪

দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার বাসিন্দাদের জন্য শিমুলিয়া-বাংলাবাজার নৌরুট এক আক্ষেপ আর দীর্ঘশ্বাসের নাম। বর্তমানে ফেরি দিয়ে শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে খরস্রোতা পদ্মা নদী পার হতে সময় লাগে গড়ে এক ঘণ্টা ২০ মিনিট। স্রোত ও বৈরি আবহাওয়ার কারণে সেই পথ আরও দীর্ঘায়িত হয়। তাতে বাড়ে যাত্রীদের ভোগান্তি। আর নাব্য সঙ্কট ও বৈরি আবহাওয়া কারণে ফেরি চলাচল বন্ধ থাকলে দুর্ভোগ এবং ভোগান্তি সকল মাত্রা ছাড়িয়ে যায়। সব মিলিয়ে ঠিক সময়ে গন্তব্যে পৌঁছাতে না পারাসহ এই রুটে চলাচলরত যাত্রীরা পদে পদে ভোগান্তির শিকার হচ্ছেন।


এসব দুর্ভোগ আর ভোগান্তি অতীত হওয়ার পথে। সঠিক সময়ে যাত্রীদের নিজ নিজ গন্তব্যে পৌঁছে দিতে প্রস্তুত স্বপ্নের পদ্মা সেতু। অপেক্ষা কেবল উদ্বোধনের আনুষ্ঠানিকতার। শনিবার সকালে বহুল প্রতীক্ষিত স্বপ্নের পদ্মা সেতু আনুষ্ঠানিক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিন। এরপরই যানবাহন চলাচলের জন্য খুলে দেওয়া হবে স্বপ্নের এই সেতুটি।



পদ্মা সেতু প্রকল্পের সংশ্লিষ্টরা প্রকৌশলীরা জানিয়েছেন, সেতু দিয়ে ঘণ্টায় ৮০ কিলোমিটার গতিতে যানবাহন চলাচল করতে পারবে। আর তাতে ৬ দশমিক ১৫ কিলোমিটার দৈর্ঘ্যের এই সেতুটি পার হওয়ার যাবে মাত্র ৫ মিনিটে!

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us