বন্যাকবলিত ৬ জেলার দেড় হাজার সাইট সচল : টেলিযোগাযোগ মন্ত্রণালয়

কালের কণ্ঠ প্রকাশিত: ২৩ জুন ২০২২, ১৮:৩১

বন্যাকবলিত ৬ জেলায় ৪টি মোবাইল অপারেটর কম্পানির প্রায় দেড় হাজার সাইট সচল করা হয়েছে। আজ বৃহস্পতিবার দুপুরে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ খবর জানানো হয়েছে।


বন্যায় ক্ষতিগ্রস্ত টেলিযোগাযোগ নেটওয়ার্ক কার্যক্রমের সর্বশেষ পরিস্থিতি তুলে ধরে বিজ্ঞপ্তিতে বলা হয়, সুনামগঞ্জ, সিলেট, নেত্রকোণা, কিশোরগঞ্জ, হবিগঞ্জ এবং মৌলভী বাজারে বন্যার কারণে মোবাইল অপারেটর কম্পানি গ্রামীণফোন, রবি, বাংলালিংক ও টেলিটকের মোট ৩ হাজার ৬১৭টি সাইটের মধ্যে ২ হাজার ৬টি সাইট ক্ষতিগ্রস্ত হয়েছে। এর মধ্যে বৃহস্পতিবার পর্যন্ত এক হাজার ৪৫৫টি সাইট পুনরায় সচল করা সম্ভব হয়েছে।


অবশিষ্ট ৫৫১টি সাইট দ্রুত সচলের লক্ষ্যে কাজ চলছে। বন্যায় ক্ষতিগ্রস্ত সাইটগুলো সচল করতে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বারের নির্দেশে এবং ডাক ও টেলিযোগাযোগ সচিব খলিলুর রহমানের তত্বাবধানে সার্বক্ষণিকভাবে ইন্টারনেট ও টেলিযোগাযোগ নেটওয়ার্ক সচল রাখার জন্য মনিটরিং করা হচ্ছে।


এদিকে বাংলাদেশ স্যাটেলাইট কম্পানি লিমিটেড বঙ্গবন্ধু স্যাটেলাইট -১ এ সংযোগ স্থাপনের মাধ্যমে ইন্টারনেটসহ টেলিযোগাযোগ সংযোগ স্থাপনের জন্য সেনাবাহিনীর মাধ্যমে ১২টি ও বাংলাদেশ স্যাটেলাইট কম্পানি নিজস্ব ব্যবস্থাপনায় আরো ২৯টি ভিস্যাট স্থাপনে কাজ করছে।


বাংলাদেশ সেনাবাহিনী সিলেট হাইটেক পার্ক, সুনামগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়, সুনামগঞ্জ সার্কিট হাউজ, গোবিন্দ গঞ্জ, দোয়ারা বাজার, দিরাই ও গোয়াইন ঘাটে ৭টি ভিস্যাট হাব স্থাপন সম্পন্ন করেছে। বৃহস্পতিবারের মধ্যে প্রয়োজন অনুযায়ী বিভিন্ন স্থানে আরো ৫টি ভিস্যাট হাব স্থাপনের কার্যক্রম সম্পন্ন হবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us