সূচক বাড়লেও কমেছে অধিকাংশ শেয়ারের দাম

ঢাকা পোষ্ট প্রকাশিত: ২৩ জুন ২০২২, ১৬:৪৯

সপ্তাহের শেষ কর্মদিবস বৃহস্পতিবার (২৩ জুন) দিনের প্রথম ৪০ মিনিট লেনদেন হয়েছে সূচকের উত্থানে। কিন্তু তারপর ক্রেতার তুলনায় বিক্রেতা বেশি থাকায় দিনের বাকি সময় লেনদেনে সূচক খুব একটা সুবিধা করতে পারেনি। ফলে দিন শেষে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক বেড়েছে মাত্র ৯ পয়েন্ট। অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক বেড়েছে ১৮ পয়েন্ট।


সূচক বাড়লেও কমেছে লেনদেন ও অধিকাংশ কোম্পানির শেয়ারের দাম। এর ফলে টানা চারদিন সূচক পতনের পর বুধ ও বৃহস্পতিবার টানা দু’দিন সূচক বাড়ল।


ডিএসইর তথ্য মতে, বৃহস্পতিবার ডিএসইতে ৩৮১টি প্রতিষ্ঠানের ১৫ কোটি ৭৯ লাখ ৭৪ হাজার ১০১টি শেয়ার ও ইউনিট কেনা-বেচা হয়েছে। এর মধ্যে ১৪৫টি কোম্পানির শেয়ারের দাম বেড়েছে, কমেছে ১৬২টির, আর অপরিবর্তিত রয়েছে ৭৪টির দাম।


অধিকাংশ কোম্পানির শেয়ারের দাম কমার দিনেও বড় মূলধনী কোম্পানির শেয়ারের দাম বাড়ায় এদিন ডিএসইর প্রধান সূচক আগের দিনের চেয়ে ৯ পয়েন্ট বেড়ে ৬ হাজার ৩২৭ পয়েন্টে দাঁড়িয়েছে। অপর দুই সূচকের মধ্যে ডিএসইএক্স আগের দিনের চেয়ে বেড়েছে ১ পয়েন্ট এবং ডিএস-৩০ সূচক বেড়েছে ৪ পয়েন্ট।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন দাম বাড়ার সর্বোচ্চ সীমায় মেঘনা ইন্স্যুরেন্স

জাগো নিউজ ২৪ | ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)
১৬ ঘণ্টা, ১৫ মিনিট আগে

সূচকের সঙ্গে বেড়েছে লেনদেন

জাগো নিউজ ২৪ | ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)
২ দিন, ১১ ঘণ্টা আগে

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us