ভোটার আইডি কার্ড নিয়ে হাজির বেশিরভাগ ক্রেতা

সমকাল প্রকাশিত: ২৩ জুন ২০২২, ১৪:৩৯

কেউ ফ্যামিলি কার্ড না পেয়ে ভোটার আইডি কার্ড নিয়ে এসেছেন। কেউ কেউ আগের মতোই লাইনে দাঁড়িয়ে ট্রাক থেকে পণ্য কেনা যাবে এমন চিন্তা থেকেই এসেছেন। আবার কেউ অভিযোগ করেছেন, কাউন্সিলরের কার্যালয় থেকে 'মুখ দেখে' কার্ড দেওয়ায় অনেকেই টিসিবির পণ্য কেনা থেকে বঞ্চিত হচ্ছেন। ফলে অনেকেই ফিরে গেছেন খালি হাতে।


বুধবার রাজধানীতে রমজানের আগে ট্রাকে পণ্য বিক্রি হয়েছে এমন নির্দিষ্ট কিছু স্থানে এবং টিসিবির কয়েকটি ডিলারের দোকানে খোঁজ নিয়ে এমন তথ্য পাওয়া গেছে।


প্রায় দুই মাস বন্ধ থাকার পর গতকাল কয়েকটি জেলা বাদে সারাদেশে শুরু হয়েছে সাশ্রয়ী দামে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) পণ্য বিক্রি। তবে রমজানের আগে ঢাকার দুই সিটির সব ওয়ার্ডে পণ্য বিক্রি হয়েছিল। প্রতিদিন গড়ে ১৩০ থেকে ১৪০টি স্থানে পণ্য বিক্রি করা হতো। প্রতিটি স্থানে বিক্রি হতো সপ্তাহে দুইবার।


গতকাল দুই সিটির ৪০টি ওয়ার্ডে পণ্য বিক্রি করার কথা ছিল। এর মধ্যে দক্ষিণ সিটির ২৪ এবং উত্তর সিটির ১৬টি স্থানে বিক্রির জন্য ডিলারদের পণ্য দেওয়া হয়। কিন্তু সব স্থানে বিক্রি হয়নি।


ফ্যামিলি কার্ড না পেয়ে ন্যাশনাল আইডি কার্ড (জাতীয় পরিচয়পত্র) নিয়ে টিসিবির পণ্য কিনতে এসেছেন মদিনা বেগম নামে এক নারী। রাজধানীর তেজগাঁও ২৪ নম্বর ওয়ার্ডের বাসিন্দা তিনি।


সমকালকে মদিনা বলেন, কয়েকবার কাউন্সিলরের কার্যালয়ে যোগাযোগ করেছেন। সেখান থেকে বলা হয়েছে, কার্ড নিতে হলে এই ওয়ার্ডের ভোটার হতে হবে। কিন্তু তিনি যখন মিরপুর-পল্লবী এলাকায় ছিলেন তখন ওই ঠিকানায় ভোটার আইডি কার্ড করেছেন। ফলে তাঁকে কার্ড দেওয়া হয়নি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ঢাকায় পরিবার কার্ডের আওতা বাড়াচ্ছে টিসিবি

প্রথম আলো | ট্রেন্ডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) কার্যালয়, তেজগাঁও
৬ দিন, ৬ ঘণ্টা আগে

টিসিবি পণ্য, ভোরের লাইন গড়ায় সন্ধ্যায়

কালের কণ্ঠ | ট্রেন্ডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) কার্যালয়, তেজগাঁও
১ সপ্তাহ, ২ দিন আগে

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us