ঈদে চলবে ৬ জোড়া বিশেষ ট্রেন, আন্তঃনগরের ডে-অফ বাতিল

ঢাকা পোষ্ট প্রকাশিত: ২২ জুন ২০২২, ১৬:৫৭

আসন্ন ঈদুল আজহায় ঘরমুখো মানুষের ঈদ যাত্রার সুবিধার্থে ছয় জোড়া বিশেষ ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে রেলপথ মন্ত্রণালয়। একইসঙ্গে দেশের বিভিন্ন গন্তব্যে চলাচল করা সব আন্তঃনগর ট্রেনের ডে-অফ বাতিল করা হয়েছে।


বুধবার (২২ জুন) দুপুরে রেল ভবনের সম্মেলনে কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন এ তথ্য জানান।


সংবাদ সম্মেলনে জানানো হয়েছে, আগামী ৪ জুলাই থেকে ঈদের আগের দিন পর্যন্ত ট্রেনের কোনো ডে-অফ থাকবে না। তবে ঈদের দিন কোনো আন্তঃনগর ট্রেন চলাচল করবে না।


রেলমন্ত্রী বলেন, দেওয়ানগঞ্জ স্পেশাল ট্রেন ঢাকা-দেওয়ানগঞ্জ-ঢাকা রুটে এবং চাঁদপুর স্পেশাল-১ ও ২ ট্রেন চট্টগ্রাম-চাঁদপুর-চট্টগ্রাম রুটে ঈদের আগে ৩ দিন ও ঈদের পরের দিন থেকে ৫ দিন চলাচল করবে। বী. মু. সি. ই (পঞ্চগড়) ঈদ স্পেশাল ট্রেন জয়দেবপুর-বী. মু. সি. ই-জয়দেবপুর রুটে ঈদের আগে ৩ দিন এবং ঈদের পরের দিন থেকে ৪ দিন চলাচল করবে।


এছাড়া শোলাকিয়ায় স্পেশাল-১ ভৈরব-কিশোরগঞ্জ-ভৈরব এবং শোলাকিয়ায় স্পেশাল-২ ময়মনসিংহ-কিশোরগঞ্জ-ময়মনসিংহ রুটে শুধুমাত্র ঈদের দিন চলাচল করবে বলেও জানান তিনি।


নুরুল ইসলাম সুজন বলেন, ঈদে পূর্বাঞ্চলে দেওয়ানগঞ্জ বাজার রেলওয়ে স্টেশন ও পশ্চিমাঞ্চলে চাঁপাইনবাবগঞ্জ রেলওয়ে স্টেশন থেকে ঢাকা পর্যন্ত কোরবানির পশু পরিবহনের জন্য ‘ক্যাটেল স্পেশাল’ ট্রেন পরিচালনা করা হবে। চাহিদা মেটাতে মোট ৬৭টি (পাড়াতলী ওয়ার্কশপ থেকে ৪০টি এমজি ও সৈয়দপুর ওয়ার্কশপ থেকে ৬টি এমজি ও ২১টি বিজি) যাত্রীবাহী কোচ সার্ভিসে অন্তর্ভুক্ত করার পরিকল্পনা করা হয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us