জাতীয় পার্টি কি বিএনপির দিকে টার্ন নিচ্ছে!

বার্তা২৪ প্রকাশিত: ১৭ জুন ২০২২, ০৯:৩২

আগামী জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে দ্বিধা বিভক্ত হয়ে পড়েছে জাতীয় পার্টি। চেয়ারম্যান জিএম কাদেরসহ বড় একটি অংশ আওয়ামী লীগের সঙ্গে সম্পর্ক ছিন্ন করার পক্ষে।


এই বলয়টি কোনভাবেই আর আওয়ামী লীগের সঙ্গে থাকতে চান না। তারা ভেতরে ভেতরে বিএনপির সঙ্গে যোগাযোগ রক্ষা করা পক্ষে। কারো কারো মতে এই যোগাযোগ বেশ জোরেশোরেই চলছে। কথিত রয়েছে সম্প্রতি জিএম কাদের চিকিৎসার নামে সিঙ্গাপুর সফর করলেও সফরটি ছিল পুরোপুরি রাজনৈতিক। একই সময়ে বিএনপির বেশ কয়েকজন প্রভাবশালী নেতা সিঙ্গাপুরে অবস্থান করছিলেন। জিএম কাদের যে ফ্লাইটের যাত্রী হয়েছিলেন, একই ফ্লাইটেও বিএনপির একজন কেন্দ্রীয় নেতা ছিলেন বলে সূত্র নিশ্চিত করেছে।


 

সিঙ্গাপুর সফল শেষে পুরো বক্তৃতার ধরণ পাল্টে ফেলেছেন জিএম কাদের। তিনি  অবশ্য অনেকদিন ধরেই বলে আসছেন আমরা আর আওয়ামী লীগের সঙ্গে নেই। ভবিষ্যতে কোন জোটে যোগদেব সেটি সময় বলে দেবে। তার এসব বক্তব্য অনেক পুরনো হলেও সাম্প্রতিক সময়ে কিছু বক্তব্যকে টার্নিং বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। তারা বলছেন, বছর খানেক আগেও অনেক ইস্যুতে বিএনপি নেতৃত্বাধীন জোটের বিপক্ষে বক্তব্য দিতেন। কিন্তু সম্প্রতি এক সুরে বলতে দেখা যাচ্ছে। অতীতে ইভিএম নিয়ে কথা না বললেও হঠাৎ করে বিএনপি সুরে সুর মিলিয়েছেন জাপা চেয়ারম্যান।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us