ইউক্রেইনকে পূর্ণ সমর্থন দিতে জার্মানির প্রতি আহ্বান জেলেনস্কির

বিডি নিউজ ২৪ প্রকাশিত: ১৪ জুন ২০২২, ১২:৫৩

কিইভকে পরিপূর্ণভাবে সমর্থন দেওয়ার জন্য জার্মানির চ্যান্সেলর ওলাফ শলৎসের প্রতি আহ্বান জানিয়েছেন ইউক্রেইনের প্রেসিডেন্ট ভলোদিমিরি জেলেনস্কি। মস্কোর সঙ্গে বার্লিনের সম্পর্কের ক্ষেত্রে প্রতিক্রিয়া নিয়ে শলৎস অতিরিক্ত উদ্বিগ্ন হয়ে আছেন বলে বলে অভিযোগ করেছেন তিনি।


ইউক্রেইন যুদ্ধ শুরু হওয়ার পর বৃহস্পতিবার প্রথমবারের মতো শলৎস কিইভে সফরে যেতে পারেন এমন জল্পনার মধ্যেই জার্মানির সম্প্রচারমাধ্যম জেডডিএফ-কে দেওয়া সাক্ষাৎকারে এসব মন্তব্য করেন জেলেনস্কি।


“জার্মানি ইউক্রেইনকে সমর্থন করবে চ্যান্সেলর শলৎসের কাছ থেকে এমন নিশ্চয়তা পাওয়া দরকার আমাদের। তিনি ও তার সরকারকে অবশ্যই সিদ্ধান্ত নিতে হবে: ইউক্রেইন ও রাশিয়ার সঙ্গে সম্পর্কের মধ্যে কোনো ভারসাম্য থাকতে পারে না,” বলেন তিনি।


অনলাইন সাময়িকী ফোকাস ইতালীয় সংবাদপত্র লা স্তাম্পার উদ্ধৃতি দিয়ে করা প্রতিবেদনে জানিয়েছে, বৃহস্পতিবার তিন ইউরোপীয় নেতা (অপর দু’জন ফ্রান্সের ইমানুয়েল ম্যাক্রোঁ ও ইতালির মারিও দ্রাঘি) ইউক্রেইনের রাজধানীতে যেতে পারেন; জুনের শেষে জি৭ এর শীর্ষ সম্মেলনের আগেই তারা সেখানে যাওয়ার পরিকল্পনা করেছেন বলে জানিয়েছে জার্মান দৈনিক বিল্ড অ্যাম জনটাক। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ঘটনা প্রবাহ

কিয়েভে সিরিজ বিমান হামলা রাশিয়ার

সমকাল | ইউক্রেন
৩ সপ্তাহ, ৪ দিন আগে

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us