কমছে শুধু মানুষের মূল্য

জাগো নিউজ ২৪ জব্বার হোসেন প্রকাশিত: ০২ জুন ২০২২, ০৯:৫৮

লাভ আর লসের হিসাবে খুব সহজ। এই হিসাব বুঝবার জন্য বিবিএ, এমবিএ, এমফিল, পিএইচডি, পোস্টডক্টরেট কিছুই প্রয়োজন নেই। লাভ হবে তখনই যখন কারো না কারো লস হবে। আর লস তখনই হবে যখন কেউ না কেউ লাভ করবে। দুটো পাল্লা কখনো সমান অবস্থায় থাকতে পারে না। দিন শেষে ভরের হিসেব। একটি উঠবে তো অন্যটি নামবে, একটি নামবে তো অন্যটি উঠবে। পদার্থবিদ্যার সূত্র। হিসেবের সূত্রও তাই। পুঁজির হিসেব খুব ভয়ঙ্কর। পুঁজির কাছে ব্যক্তি আর বস্তুও কোন পার্থক্য নেই। পুঁজি দেখে শুধু মুনাফা, বিক্রয়মূল্য।


সমাজে ব্যক্তির চেয়ে বস্তুর গুরুত্ব বাড়ছে। মূল্য বাড়ছে। পাবার আকাঙ্কা, হাহাকারও বাড়ছে। বাড়ছে লকলকে জিহ্বা। মানুষের চেয়ে তার চেয়ার বড়। লোকটির চেয়ে তার কয়েকগুণ বড় গাড়ি প্রয়োজন। ডুপ্লেক্স, ট্রিপ্লেক্স প্রয়োজন।


এখন প্রেম করতেও দামী ফোনসেট লাগে। ট্রিট লাগে, ট্রিপ লাগে লাক্সারি রিসোর্টে। সুপারশপ ছাড়া বাজার হয় না। প্রয়োজন একটা, কিনে দশটা। শপিংসেন্টার, মলে দৌড়াও। তা না হলে মন ভরে না। মানুষ হয়ে উঠছে শপাহলিক। একে মন ভরছে না, দশ লাগছে। অর্গাজম হচ্ছে না, আরও পুরুষ প্রয়োজন। বয়ফ্রেন্ড একটা নয়, আরো আরো আরো চাই। পুরুষদেরও তাই। স্ত্রী তো আছেনই, কিন্তু গার্লফ্রেন্ড চাই। একজন নয়, অবশ্যই একাধিক। অনেক সিম, অনেক সম্পর্ক। নারী-পুরুষ প্রায় সবারই।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us