বঙ্গবন্ধুর বিয়ে নিয়ে জাবি ছাত্রলীগ সম্পাদকের ভুল বক্তব্য

কালের কণ্ঠ প্রকাশিত: ২১ মার্চ ২০২২, ০৮:৫৬

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবসে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শাখা ছাত্রলীগ আয়োজিত সমাবেশে বঙ্গবন্ধুর বিয়ের সাল, মায়ের নামের উচ্চারণ, ভাই-বোনের সংখ্যা নিয়ে ভুল তথ্য দিয়ে বক্তব্য দিয়েছেন সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটন। এই বক্তব্যের ভিডিওর একটি অংশ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়ার পর সংগঠনের নেতাকর্মীসহ সংশ্লিষ্ট সবাই সমালোচনা করছেন। তাঁরা বলছেন, অযোগ্য লোককে দায়িত্ব দেওয়ায় এমনটি হয়েছে।


গত বৃহস্পতিবার সকালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সামনে সমাবেশে বক্তব্যে লিটন বলেন, “জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন লুৎফর রহমান এবং ‘সাহারা’ খাতুনের চার ছেলে ও তিন মেয়ের মধ্যে তৃতীয়।’ বঙ্গবন্ধুর বিয়ে নিয়ে তিনি বলেন, ‘১৯২৮ সালে, স্যরি ১৯২৪ সালে, না ১৯১৮ সালে জনাব...জনাবা...১৯১৮ সালে ফজিলাতুন নেছা মুজিবকে বিবাহ বন্ধনে আবদ্ধ করেন। ”
এ সময় পাশ থেকে কয়েকজন ১৯৩৮ সাল বললেও লিটন আবার ১৯১৮ সালের কথাই বলেন।
উল্লেখ্য, বঙ্গবন্ধুর জন্ম ১৯২০ সালের ১৭ মার্চ গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায়। শেখ লুৎফর রহমান ও শেখ সায়েরা খাতুনের ছয় সন্তানের মধ্যে বঙ্গবন্ধু তৃতীয়। ১৯৩৮ সালে শেখ ফজিলাতুন নেছার সঙ্গে তাঁর বিয়ে হয়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us