ভোজ্য তেলের সরবরাহ বাড়ছে, পেঁয়াজের দাম কমছে

কালের কণ্ঠ প্রকাশিত: ১৬ মার্চ ২০২২, ০৯:৩১

আন্তর্জাতিক বাজারে পণ্যের দাম বাড়ার অজুহাত দেখিয়ে অতি মুনাফাকারীদের আবারও সতর্ক করলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। তিনি বলেছেন, বাজারে নিত্যপণ্যের দাম সহনীয় রাখতে নানা উদ্যোগ নিয়েছে সরকারের বাজার তদারকি ও নীতি-নির্ধারণকারী প্রতিষ্ঠানগুলো। এতে শিগগিরই বাজারে স্বস্তি ফেরার আশা করেছেন তিনি।


এদিকে চট্টগ্রাম বন্দরের বহির্নোঙরে ভিড়েছে ৬৯ হাজার টন ভোজ্য তেলের জাহাজ। এ ছাড়া হিলি বন্দর দিয়ে পেঁয়াজ আমদানি বাড়ায় স্থানীয় পর্যায়ে দাম কমছে বলে জানা গেছে। সব মিলিয়ে সরকারের উদ্যোগের দিকে চেয়ে স্বস্তির অপেক্ষায় দেশের সাধারণ মানুষ।  


গতকাল মঙ্গলবার রাজধানীতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর আয়োজিত ‘বিশ্বভোক্তা অধিকার দিবস-২০২২’-এর আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে বাণিজ্যমন্ত্রী এ কথা বলেন।


বাণিজ্যমন্ত্রী বলেন, আন্তর্জাতিক বাজারে কিছু পণ্যের মূূল্যবৃদ্ধি পেয়েছে, সে সুযোগে যাতে কেউ অনৈতিকভাবে লাভবান হতে না পারেন, সে বিষয়ে সবাইকে সচেতন থাকতে হবে। সরকার মাঠ প্রশাসনকে সঙ্গে নিয়ে এই লক্ষ্যে কাজ করে যাচ্ছে।


সরকার ভোক্তার অধিকার রক্ষায় আইন করেছে উল্লেখ করে টিপু মুনশি বলেন, অসাধু ব্যবসায়ীদের রুখতে এই আইনের কঠোর প্রয়োগ করা হচ্ছে। তবে ভোক্তা সচেতন হলে আইন প্রয়োগ সহজ হয় বলে তিনি মন্তব্য করেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us