পর্ন তারকা মিয়া খলিফা প্রয়াত!

আনন্দবাজার (ভারত) প্রকাশিত: ০২ ফেব্রুয়ারি ২০২২, ০৯:২৩

প্রখ্যাত বিজ্ঞান বিষয়ক একটি পত্রিকায় প্রকাশিত সাম্প্রতিক এক গবেষণায় জাপানের একদল গবেষক জানালেন, মস্তিষ্কের যে অংশ থেকেলেবানিজ-আমেরিকান পর্ন তারকা মিয়া খলিফা প্রয়াত! অন্তত তাঁর ফেসবুক প্রোফাইল তাই বলছে। প্রোফাইল হ্যাক হয়েছে কি না জানা না গেলেও, কোনও এক অজ্ঞাত কারণে তাঁর ফেসবুক প্রোফাইলটি মেমোরিয়াল পেজে পরিণত হয়েছিল।


মিয়ার অফিশিয়াল ফেসবুক পেজে প্রায় ৪২ লক্ষ অনুরাগী তাঁকে ফলো করেন। গত শনিবার আচমকা তাঁর প্রোফাইলটি মেমোরিয়াল পেজে পরিণত হয়। তাতে লেখা ছিল, ‘রিমেম্বারিং মিয়া খলিফা।’ প্রোফাইল বিবরণে আরও লেখা ছিল, ‘যাঁরা মিয়াকে ভালবাসতেন তাঁরা এই প্রোফাইলটি পরিদর্শন করে সান্ত্বনা পাবেন এবং মিয়াকে স্মৃতিতে মনে রাখবেন।’ তাঁর ভক্তরা এই খবর শুনে শোকাহত হয়েছিলেন। পরে তাঁদের ভুল ভাঙে মিয়ার করা একটি টুইটে। টুইটারে তিনি একটি মিম শেয়ার করেন। মিমটিতে লেখা ছিল, ‘আমি এখনও বেঁচে আছি। এখনও সুস্থ আছি।’


এর আগে ২০২০ সালেও এক বার মিয়ার মৃত্যুর ভুয়ো খবর সংবাদমাধ্যমে ছড়িয়ে পড়েছিল। শুধু মিয়া নন, মর্গ্যান ফ্রিম্যান, সিলভেস্টার স্ট্যালোন, বিয়োন্সে, টম ক্রুজ, ব্র্যাড পিটের ভুয়ো মৃত্যুর খবরও ছড়িয়েছিল সমাজমাধ্যমে।


মানুষের মেজাজ নিয়ন্ত্রিত হয়, দশ মিনিট একটানা দৌড়ালে সেই অংশে এমন কিছু রাসায়নিক পরিবর্তন ঘটে যাতে ভাল হয় মেজাজ। গবেষকরা এই পরীক্ষায় ব্যবহার করেছেন রক্তের নমুনা ও ইনফ্রারেড স্পেক্ট্রোস্কোপি।


সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us