মেক্সিকোকে কৃত্রিম বুদ্ধিমত্তার চ্যাটবট দিচ্ছে রিভ চ্যাট

ঢাকা টাইমস প্রকাশিত: ২৭ জানুয়ারি ২০২২, ০৯:৩৬

সুদূর মেক্সিকোর জনগণ তাদের সরকারের সঙ্গে যোগাযোগ করতে ব্যবহার করবে কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন চ্যাটবট যা সরবরাহ করছে বাংলাদেশের অন্যতম সফটওয়্যার কোম্পানি রিভ চ্যাট। দেশটির নাগরিকদের জন্য তথ্যকে সহজলভ্য করতে এবং ব্যক্তিগত তথ্য সুরক্ষায় বাংলাদেশের রিভ চ্যাটের কাছে এই চ্যাটবট নিচ্ছে মেক্সিকো সরকার।


রিভ গ্রুপের একটি সাস টেকনোলজি কোম্পানি রিভ চ্যাট। কোম্পানিটি লাইভ চ্যাট, কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন চ্যাটবট এবং ক্রেতার সাথে যোগাযোগের বিভিন্ন টুল সরবরাহ করে থাকে। এইসব টুলের মাধ্যমে একটি প্রতিষ্ঠান ওয়েবসাইট, ফেসবুক মেসেঞ্জার, হোয়াটসঅ্যাপ, ভাইবারসহ বিভিন্ন আধুনিক যোগাযোগ মাধ্যমে তাদের ক্রেতা বা অন্যান্য পক্ষের সঙ্গে সংযুক্ত হতে পারে।


ন্যাশনাল ইন্সটিটিউট অব ট্রান্সপ্যারেন্সি, এক্সেস টু ইনফরমেশন অ্যান্ড প্রটেকশন অব পার্সোনাল ডাটা, মেক্সিকো সরকারের এই স্বায়ত্তশাসিত সাংবিধানিক সংস্থাটি নাগরিকদের তথ্য সরবরাহ, সেবার অনুরোধ প্রক্রিয়াকরণ, সংশ্লিষ্ট দ্বন্দ্ব নিরসনসহ বিভিন্ন কাজে কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন চ্যাটবট ব্যবহার করবে। এর মাধ্যমে দেশটির সরকার মূলত জনগণের দুইটি মৌলিক অধিকার নিশ্চিত করবে: তথ্য লাভের এবং ব্যক্তিগত তথ্য সুরক্ষার অধিকার।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us