কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

এসএসসি-এইচএসসি কি হবে, নাকি এবারও অটো পাস?

বাংলা ট্রিবিউন প্রকাশিত: ২৬ এপ্রিল ২০২১, ১৯:১২

আগামী জুনে এসএসসি ও সমমান এবং জুলাই-আগস্টে এইচএসসি ও সমমান পরীক্ষা নেওয়ার কথা থাকলেও তা নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে। করোনাভাইরাস নিয়ন্ত্রণে না আসা পর্যন্ত পরীক্ষা নেবে না সরকার। শিগগিরই পরিস্থিতি অনুকূলে না এলে গতবারের মতো অটো পাস দেওয়া হবে কিনা এমন প্রশ্নে কর্মকর্তারা বলছেন, এখন পর্যন্ত তারা পরীক্ষা নেওয়ার পক্ষে। তবে সবকিছু নির্ভর করছে পরিস্থিতির ওপর।


সূত্র জানায়, সংক্ষিপ্ত সিলেবাস সম্পন্ন করেই পরীক্ষা নেওয়ার জন্য সব প্রস্তুতি সম্পন্ন করা হচ্ছে।  ইতোমধ্যে এসএসসি ও সমমান পরীক্ষা নেওয়ার প্রায় সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। পরিস্থিতি অনুকূলে না আসার কারণে বছরের শেষ দিকে হলেও দুটি পাবলিক পরীক্ষা নেওয়ার পরিকল্পনা করা হচ্ছে। 


শিক্ষা মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী, কথা ছিল গত ৩০ মার্চ শিক্ষা প্রতিষ্ঠান খোলার পর সংক্ষিপ্ত সিলেবাস শেষ করে পরবর্তী দুই সপ্তাহ পর এসএসসি ও সমমান এবং এইচএসসি ও সমমান পরীক্ষা অনুষ্ঠিত হবে। এসএসসি ও সমমানের জন্য ৬০ দিন এবং এইচএসসি ও সমমানের জন্য ৮৪ দিনে সংক্ষিপ্ত সিলেবাস শেষ করতে হবে। এরপর দুই সপ্তাহ সময় দিয়ে দুই পরীক্ষাই নেওয়া হবে। কিন্তু করোনাভাইরাসের সংক্রমণ গত বছরের চেয়ে বেড়ে যাওয়ায় শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি বাড়ানো হয় আগামী ২২ মে পর্যন্ত।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও