কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

মতিন খসরুর প্রতি শ্রদ্ধা জানিয়ে বন্ধ থাকবে সুপ্রিম কোর্টের বিচার কাজ

ইত্তেফাক সুপ্রিম কোর্ট, ঢাকা প্রকাশিত: ১৫ এপ্রিল ২০২১, ১০:১১

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি আব্দুল মতিন খসরু এমপির প্রয়াণে তার প্রতি শ্রদ্ধা জানিয়ে সুপ্রিম কোর্টের আপিল ও হাইকোর্ট বিভাগের বিচার কাজ বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ঐ সিদ্ধান্ত মোতাবেক আজ বৃহস্পতিবার (১৫ এপ্রিল) সর্বোচ্চ আদালতের উভয় বিভাগের কোনো বেঞ্চ ভার্চুয়ালি বসবে না।


আজ সকালে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন এই সিদ্ধান্তের কথা আইনজীবীদের জানান।


সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে আবদুল মতিন খসরুর মরদেহ


সাবেক আইনমন্ত্রী ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট আবদুল মতিন খসরুর মরদেহ তার কর্মস্থল সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে আনা হয়েছে।


বৃহস্পতিবার সকাল ৯টার দিকে লাশবাহী ফ্রিজিং গাড়িতে তার মরদেহ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি চত্বরে আনা হয়।


আবদুল মতিন খসরুর মৃত্যুতে সামাজিক মাধ্যমে শোক


বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য, সাবেক আইনমন্ত্রী, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট আব্দুল মতিন খসরুর মৃত্যুতে সামাজিক যোগাযোগ মাধ্যমে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন নেটিজেনরা। ফেসবুকে অনেকেই বর্ষীয়ান এই রাজানীতিবিদের মৃত্যুর সংবাদ পোস্ট দিয়ে তার নানা অবদান ও কৃতিত্বগুলো শ্রোদ্ধার সাথে স্মরণ করেছেন। মরহুমের শোক সন্তপ্ত পরিবারের প্রতি তারা জানিয়েছেন গভীর সমবেদনা।


অ্যাডভোকেট আবদুল মতিন খসরু করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচে) চিকিৎসাধীন অবস্থায় বুধবার (১৪ এপ্রিল) বিকাল ৪টা ৫০ মিনিটে ইন্তেকাল করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭১ বছর।


আবদুল মতিন খসরুর মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক


করোনায় (কোভিড-১৯) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি, সাবেক আইনমন্ত্রী আবদুল মতিন খসরুর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


বুধবার শোকবার্তায় রাষ্ট্রপতি বলেন, কুখ্যাত ইনডেমনিটি অধ্যাদেশ বাতিল করার মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যা মামলা বিচারে তার ভূমিকা জাতি সবসময় শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে। সংসদীয় গণতন্ত্র ও আইনের শাসন প্রতিষ্ঠায় তার অবদান দেশের সংসদীয় ইতিহাসে উজ্জ্বল হয়ে থাকবে।


করোনাভাইরাসে আক্রান্ত সাবেক মন্ত্রী মতিন খসরু মারা গেছেন


করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি, সাবেক আইনমন্ত্রী আবদুল মতিন খসরু।


তার জুনিয়র (সহকারী আইনজীবী)ও ভাগ্নে তাসলিম আহমেদ খান সাগর জানিয়েছেন, বুধবার (১৪ এপ্রিল) বিকালে তার মৃত্যু ঘোষণা করে চিকিৎসকরা।


মতিন খসরু গত ১৬ মার্চ থেকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন ছিলেন। মঙ্গলবার থেকে লাইফ সাপোর্টে ছিলেন তিনি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও