কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

করোনা থেকে বাঁচতে যে পরামর্শ দিলো বিশ্ব স্বাস্থ্য সংস্থা

ইত্তেফাক বিশ্ব স্বাস্থ্য সংস্থা সদর দপ্তর প্রকাশিত: ১৫ এপ্রিল ২০২১, ০৬:০৩

গোটা বিশ্বে দাপট দেখাচ্ছে করোনা। করোনার মত মারণ ভাইরাসের লাগাম টানতে বিভিন্ন দেশে নানা সতর্কতা অবলম্বন করা হয়েছে। ইতিমধ্যেই বড়সড় আশঙ্কার কথা শুনিয়েছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান ড. টেড্রস আধানম গেব্রিয়াসুস। তার দাবি বর্তমানে যা পরিস্থিতি চলছে তাতে এত সহজে করোনা থেকে মুক্তি নেই বিশ্ববাসীর।


 


 


 


সম্প্রতি বিশ্ব স্বাস্থ্য সংস্থা দাবি করেছে, সঠিকভাবে করোনার বিধিনিষেধ মেনে চললে করোনাকে নিয়ন্ত্রণে আনা যেতে পারে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা সম্প্রতি ১০ টি বিষয়ের উপর জোর দিয়েছে। যেগুলো মেনে চললে শুধু করোনার সংক্রমণে রাশ টানা যাবে তা নয়।আপনি একটা স্বাস্থ্যকর জীবন পাবেন। সেগুলো হল –


 


 


 


১.আসলে আমরা কি খাচ্ছি সেদিকে নজর দিতে হবে। আমাদের পুষ্টিকর খাবার খেতে হবে। যাতে আমাদের শরীর সংক্রমণের বিরুদ্ধে লড়াই করে করোনা থেকে রক্ষা করতে পারে।


 


 


 


২.করোনা মহামারীতে আমরা অনেকেই বাড়িতে বসে আছি। আমরা সাধারণত যতটা বাড়িতে বসে থাকি তার থেকে বেশি সময় বসে থাকতে হচ্ছে। আমরা সাধারণত যে ধরণের ব্যায়াম করি সেটাও করা অনেক কঠিন হয়ে দাঁড়াচ্ছে। কিন্তু এটা এমন একটা সময় যখন সব বয়সের লোককে একটু বেশি সক্রিয় থাকতে হবে, ব্যায়াম করতে হবে।ছাদে, বারান্দায় হাঁটুন, স্ট্রেচিং করুন। যাতে রক্ত সঞ্চালন এবং পেশীর ক্রিয়াকলাপ ঠিক থাকে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও