খালেদা জিয়া করোনায় আক্রান্ত

ইত্তেফাক প্রকাশিত: ১১ এপ্রিল ২০২১, ১২:৩১

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া করোনায় আক্রান্ত হয়েছেন। গতকাল শনিবার (১০ এপ্রিল) সন্ধ্যার দিকে আইসিডিডিআর’বির পক্ষ থেকে তার নমুনা সংগ্রহ করা হয়েছিলো। আজ রবিবার (১১ এপ্রিল) তার রিপোর্ট পজিটিভ আসে বলে নিশ্চিত করেছে স্বাস্থ্য অধিদপ্তর।


স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক তথ্য কর্মকর্তা বলেন, খালেদা জিয়ার করোনা শনাক্ত হয়েছে।


বিএনপির একটি সূত্র জানায়, কয়েকদিন ধরে খালেদা জিয়া জ্বর-ঠান্ডায় ভুগছিলেন। এর প্রেক্ষিতে গতকাল আইসিডিডিআরবি’র একটি প্রতিনিধি দল তার গুলশানের বাসভবন ফিরোজায় গিয়ে নমুনা সংগ্রহ করেন। আজ তার করোনা রিপোর্ট পজেটিভ আসে।


শনিবার থেকেই বাতাসে ভাসছিলো এমন সংবাদ। একই দিন তার ব্যক্তিগত চিকিৎসক ও ভাগ্নে ডা. মামুনের বাসায় যাওয়া আরও ধোঁয়াশার জন্ম দেয়। শোনা যাচ্ছিলো, করোনা সংক্রমণ পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করায় বাড়তি সতর্কতা হিসেবে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার করোনা পরীক্ষার নমুনা নেওয়া হয়েছে।


তিন দিন আগে করোনা শনাক্ত হয় খালেদা জিয়ার গৃহকর্মী ফাতেমার


বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার করোনা শনাক্ত হওয়া নিয়ে ভিন্ন ভিন্ন বক্তব্য এসেছে। স্বাস্থ্য অধিদফতর ও মন্ত্রণালয় এ খবর ‘শতভাগ সত্য’ বলে জানালেও খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক এটি নাকচ করে দিয়েছেন। এমনকি খালেদা জিয়া পরীক্ষার জন্য নমুনাই দেননি বলে দাবি করেছেন তার ব্যক্তিগত চিকিৎসক ডা. মামুন।


তবে বিএনপির একটি সূত্র জানিয়েছে, তিন দিন আগেই খালেদা জিয়ার পরিচর্যায় নিযুক্ত গৃহপরিচারিকা ফাতেমার করোনা শনাক্ত হয়। এরপর শনিবার (১০ এপ্রিল) দুই দফায় খালেদা জিয়ার নমুনা সংগ্রহ করা হয়। শনিবার রাতে সংগ্রহ করা নমুনায় তার করোনা ‘পজিটিভ’ আসে।


কোয়ারেন্টিন পরিবেশেই আছেন খালেদা জিয়া


বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে। কোয়ারেন্টিন পরিবেশেই দিন কাটছে তার। গতকাল শনিবারও তার চেকআপ হয়েছে। চিকিৎসকরা জানিয়েছেন, বেগম খালেদা জিয়ার স্বাস্থ্যের অবস্থা আগের মতোই আছে। করোনার কারণে কারাগার থেকে বাসায় আসার পর থেকেই তিনি বিশেষ সতর্কতা অবলম্বন করে দিনযাপন করছেন।


খালেদা জিয়ার করোনার নমুনা দেওয়া নিয়ে যা জানালো বিএনপি


দেশে মহামারি করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করায় বাড়তি সতর্কতা হিসেবে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার করোনা পরীক্ষার নমুনা নেওয়া হয়েছে বলে এমন একটি গুজব ছড়িয়েছে। তবে খালেদা জিয়া করোনা পরীক্ষার জন্য নমুনা দিয়েছেন এমন খবর সঠিক নয় বলে ইত্তেফাক অনলাইনকে নিশ্চিত করেছেন বিএনপির প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান।


ইত্তেফাক অনলাইনকে তিনি বলেন, আমি ডা. মামুনের সঙ্গে কথা বলেছি। তিনি বলেন, তারা নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার জন্য বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বাসভবন ফিরোজাতে গিয়েছিলেন। করোনা পরীক্ষার জন্য তারা ম্যাডামের নমুনা নেননি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ঘটনা প্রবাহ

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us