কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

করোনাভাইরাস: প্রথম দিনে টিকার দ্বিতীয় ডোজ নিলেন ৮১ হাজার জন

বিডি নিউজ ২৪ স্বাস্থ্য অধিদফতর প্রকাশিত: ০৮ এপ্রিল ২০২১, ২২:২৪

করোনাভাইরাসের টিকার দ্বিতীয় ডোজ দেওয়া শুরুর প্রথম দিনে টিকা নিয়েছেন ৮১ হাজার ৩২৩ জন। বৃহস্পতিবার একই সঙ্গে ১৪ হাজার ৮০৪ জনকে প্রথম ডোজ দেওয়া হয়। স্বাস্থ্য অধিদপ্তরের বৃহস্পতিবার পর্যন্ত তথ্য অনুযায়ী, এ পর্যন্ত সব মিলিয়ে ৫৫ লাখ ৮৩ হাজার ৫০৭ জন অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার তৈরি টিকা নিয়েছেন।এ পর্যন্ত টিকা নিতে নিবন্ধন করেছেন ৬৯ লাখ ৯২ হাজার ৭৯০ জন।


কোভিড-১৯: দেশে টিকার দ্বিতীয় ডোজ দেওয়া শুরু


সংক্রমণের ঊর্ধ্বগতির মধ্যে দেশে করোনাভাইরাসের টিকার দ্বিতীয় ডোজ দেওয়া শুরু হয়েছে। বৃহস্পতিবার একযোগে সারাদেশে দ্বিতীয় ডোজের টিকা দেওয়া শুরু হয়। পাশাপাশি নিবন্ধিতদের প্রথম ডোজের টিকাও দেওয়া হবে বলে জানানো হয়েছে। গত ৭ ফেব্রুয়ারি গণটিকাদান শুরুর পর এই পর্যন্ত ৫৫ লাখ ৬৮ হাজার ৭০৩ জন টিকার প্রথম ডোজ নিয়েছেন। তাদেরই এখন দ্বিতীয় ডোজ দেওয়া শুরু হল।


চট্টগ্রামে শুরু করোনা টিকার দ্বিতীয় ডোজ


সারাদেশের মতো বৃহস্পতিবার (৮ এপ্রিল) চট্টগ্রামেও শুরু হয়েছে করোনাভাইরাসের সংক্রমণ রোধে দ্বিতীয় পর্যায়ের টিকাদান কর্মসূচি। বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হাসান শাহরিয়ার কবীর টিকা গ্রহণ করে এ কার্যক্রম উদ্বোধন করেন। সকাল ৯টা থেকে নগরীর বিভিন্ন হাসপাতাল এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একযোগে এ কার্যক্রম শুরু হয় বলে জানিয়েছেন সহকারী সিভিল সার্জন ডা. মো. আসিফ খান। দুপুরের দিকে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী টিকা প্রদান কার্যক্রম দেখতে জেনারেল হাসপাতাল পরিদর্শনে আসার কথা রয়েছে। মজুত থাকা ৫০ হাজার ডোজ নিয়ে এই কর্মসূচি শুরু করা হয়েছে । শুক্রবার সকালে দ্বিতীয় পর্যায়ের জন্য আরও তিন লাখ ছয় হাজার ডোজ টিকা চট্টগ্রামে এসে পৌঁছবে বলে জানিয়েছেন ভারপ্রাপ্ত সিভিল সার্জন মোহাম্মদ আসিফ খান।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও