৯-১৩ এপ্রিল স্বাস্থ্যবিধি মানা সাপেক্ষে দোকান-শপিংমল খোলা

ডেইলি স্টার প্রকাশিত: ০৮ এপ্রিল ২০২১, ১৪:৩১

স্বাস্থ্যবিধি কঠোরভাবে মানার শর্তে আগামী ৯-১৩ এপ্রিল সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত দোকানপাট ও শপিংমল খোলা রাখা যাবে। তবে, স্বাস্থ্যবিধি না মানলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


আজ বৃহস্পতিবার মন্ত্রিপরিষদ বিভাগের মাঠ প্রশাসন সমন্বয় অধিশাখা থেকে দেওয়া এক প্রজ্ঞাপনে এ নির্দেশনা দেওয়া হয়েছে।


প্রজ্ঞাপনে বলা হয়েছে, আগামী ৯-১৩ এপ্রিল মেয়াদে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত কঠোর স্বাস্থ্যবিধি মানা সাপেক্ষে দোকানপাট ও শপিংমল খোলা রাখা যাবে। তবে, স্বাস্থ্যবিধি না মানলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


মসজিদে সভা-সমাবেশ নয়, স্বাস্থ্যবিধি মেনে তারাবি


করোনাভাইরাসের সংক্রমণ আশঙ্কাজনকভাবে বৃদ্ধি পাওয়ায় দেশের সব জুমা ও পাঁচ ওয়াক্তের নামাজ এবং অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে প্রার্থনার আগে ও পরে কতিপয় বিষয়ে নিরুৎসাহিত করতে শর্ত বেঁধে দিয়ে জরুরি বিজ্ঞপ্তি জারি করেছে ধর্মবিষয়ক মন্ত্রণালয়।


জুমা ও অন্যান্য ওয়াক্তের নামাজ এবং প্রার্থনার আগে এবং পরে মসজিদ ও উপাসনালয়ে কোনো প্রকার সভা-সমাবেশ করা যাবে না। মসজিদে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি অনুসরণ করে আসন্ন রমজানে তারাবির নামাজ আদায় করতে হবে।


কেন বন্ধ শপিংমল-মার্কেট, প্রশ্ন ব্যবসায়ীদের


সব খানেই ঢিলেঢালা সরকারি বিধিনিষেধ। তাহলে কেন বন্ধ থাকবে শপিংমল-মার্কেট? ব্যবসায়ীদের এ প্রশ্নের উত্তর মিলছে না কোথাও। মার্কেট খোলার দাবিতে বিক্ষোভের তৃতীয় দিন বুধবার (৭ এপ্রিল) নিউমার্কেট এলাকার ফুটপাতে কিছু দোকান খুললেও পুলিশের নির্দেশে পরে বন্ধ করে দেয়া হয়। এদিকে শপিংমল খোলার দাবিতে রাজধানীর বসুন্ধরা শপিংমল আর যমুনা ফিউচার পার্কের সামনে মানববন্ধন করেছেন ব্যবসায়ীরা।


লকডাউনেও শুটিং নিষিদ্ধ করেনি নাটকের সংগঠনগুলো


করোনা সংক্রমণ রোধে ৫ এপ্রিল থেকে সারাদেশে এক সপ্তাহের লকডাউন ঘোষণা করেছে সরকার৷ তাই বেশ কয়েকদিন ধরেই নাটকপাড়ায় আলোচিত ছিলো শুটিং চলবে কী চলবে না৷ অবশেষে জানা গেল, শুটিং নিষিদ্ধ করেনি নাটক সংশ্লিষ্ট সংগঠনগুলো।


সামনে ঈদ৷ তাই শিল্পী ও কলাকুশলীরা এখন ব্যস্ত থাকবেন অন্য সময়ের তুলনায় বেশি৷ এই বিষয়টি মাথায় রেখেই শুটিং বন্ধ ঘোষণা থেকে বিরত থাকার সিদ্ধান্ত নিয়েছেন সংগঠনগুলোর নেতাকর্মীরা৷

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ঘটনা প্রবাহ

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us