কোভিড-১৯: দেশে টিকার দ্বিতীয় ডোজ দেওয়া শুরু

বিডি নিউজ ২৪ প্রকাশিত: ০৮ এপ্রিল ২০২১, ১১:২০

সংক্রমণের ঊর্ধ্বগতির মধ্যে দেশে করোনাভাইরাসের টিকার দ্বিতীয় ডোজ দেওয়া শুরু হয়েছে।


বৃহস্পতিবার একযোগে সারাদেশে দ্বিতীয় ডোজের টিকা দেওয়া শুরু হয়। পাশাপাশি নিবন্ধিতদের প্রথম ডোজের টিকাও দেওয়া হবে বলে জানানো হয়েছে।


বাংলাদেশে দেওয়া হচ্ছে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার টিকা কোভিশিল্ড। এই টিকার দুটি ডোজ নিতে হয়।


গত ৭ ফেব্রুয়ারি গণটিকাদান শুরুর পর এই পর্যন্ত ৫৫ লাখ ৬৮ হাজার ৭০৩ জন টিকার প্রথম ডোজ নিয়েছেন। তাদেরই এখন দ্বিতীয় ডোজ দেওয়া শুরু হল।


দ্বিতীয় ডোজ টিকার জন্য এসএমএস পাঠানো শুরু হয়েছে সোমবার থেকেই। এসএমএসে দেওয়া তারিখ অনুযায়ী আগের টিকাদান কেন্দ্র থেকে দ্বিতীয় ডোজ টিকা নিতে হবে।


চট্টগ্রামে শুরু করোনা টিকার দ্বিতীয় ডোজ


সারাদেশের মতো বৃহস্পতিবার (৮ এপ্রিল) চট্টগ্রামেও শুরু হয়েছে করোনাভাইরাসের সংক্রমণ রোধে দ্বিতীয় পর্যায়ের টিকাদান কর্মসূচি। বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হাসান শাহরিয়ার কবীর টিকা গ্রহণ করে এ কার্যক্রম উদ্বোধন করেন। সকাল ৯টা থেকে নগরীর বিভিন্ন হাসপাতাল এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একযোগে এ কার্যক্রম শুরু হয় বলে জানিয়েছেন সহকারী সিভিল সার্জন ডা. মো. আসিফ খান। দুপুরের দিকে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী টিকা প্রদান কার্যক্রম দেখতে জেনারেল হাসপাতাল পরিদর্শনে আসার কথা রয়েছে। মজুত থাকা ৫০ হাজার ডোজ নিয়ে এই কর্মসূচি শুরু করা হয়েছে । শুক্রবার সকালে দ্বিতীয় পর্যায়ের জন্য আরও তিন লাখ ছয় হাজার ডোজ টিকা চট্টগ্রামে এসে পৌঁছবে বলে জানিয়েছেন ভারপ্রাপ্ত সিভিল সার্জন মোহাম্মদ আসিফ খান।


দ্বিতীয় ডোজের টিকা নিলেন কাদের মির্জা


করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে টিকা নিয়েছেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা। বৃহস্পতিবার (৮ এপ্রিল) সকাল ৯টা ২০মিনিটের দিকে কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে টিকার দ্বিতীয় ডোজ নেন তিনি।


করোনা টিকার দ্বিতীয় ডোজ নিলেন পলক


করোনাভাইরাসের (কোভিড-১৯) দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। বৃহস্পতিবার (৮ এপ্রিল) শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) কনভেনশন সেন্টারের টিকাদান কেন্দ্র থেকে টিকা নেন পলক।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ঘটনা প্রবাহ

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us