কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

টি-টোয়েন্টি সিরিজেও হোয়াইট ওয়াশ বাংলাদেশ

সারাক্ষণ নিউজিল্যান্ড প্রকাশিত: ০১ এপ্রিল ২০২১, ১৬:২৩

নিউজিল্যান্ড সফরে শেষ টি-টোয়েন্টি ম্যাচেও হেরেছে বাংলাদেশ। একই সঙ্গে সফরের শেষ ম্যাচেও। অকল্যান্ডে বৃষ্টিবিঘ্নিত সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে নিউজিল্যান্ড ৬৫ রানে জিতেছে। এর ফলে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ওয়ানডের মতই হোয়াইট ওয়াশ হয়েছে বাংলাদেশ। বৃষ্টিবিঘ্নিত খেলায় ১০ ওভারে পরিণত হওয়া ম্যাচে আগে ব্যাট করে নিউজিল্যান্ড ১৪১ রান করেছিল। জবাবে বাংলাদেশ পুরো ১০ ওভার ব্যাট করতে পারেনি। ৯.৩ ওভারে ৭৬ রানে অল আউট হয়েছে।


টানা দ্বিতীয় ম্যাচে টস জিতেছিল বাংলাদেশ। এ ম্যাচে অধিনায়কের দায়িত্ব পালন করা লিটন দাস টস জিতে স্বাগতিক দলকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায়। ব্যাট হাতে নেমে মার্টিন গাপটিল ও ফিন অ্যালেন ব্যাটিং তাণ্ডব করেছেন। তারা মাত্র ৩.৪ ওভারে স্কোর বোর্ডে ৫০ রান জমা করেন। আর ৫.৪ ওভারে যখন গাপটিল আউট হন তখন স্কোর বোর্ডে জমা হয়েছে ৮৫ রান। মাত্র ১৯ বলে ৪৪ রান করে গাপটিল সাজঘরে ফেরেন। মেহেদি হাসানের বলে আফিফ হোসেনের হাতে ধরা পড়েন তিনি।


অধিনায়ক লিটনের ‘গোল্ডেন ডাক’


চোটের কারণে মাহমুদউল্লাহ নেই। তাই ক্যারিয়ারে প্রথমবারের মতো বাংলাদেশকে নেতৃত্ব দেওয়ার সুযোগ চলে আসে লিটন দাসের কাছে। যদিও নেতৃত্বের এমন ‘শুরু’ হয়তো চাননি তিনি, বিশেষ করে ব্যাটিংয়ে। নিউজিল্যান্ডে ব্যাটিং ব্যর্থতা অধিনায়কের দায়িত্ব পাওয়ার পর আরও বাজেভাবে চেপে ধরেছে তাকে। এবার মুখোমুখি প্রথম বলেই ‍আউট হয়েছেন লিটন।


পঞ্চপাণ্ডব ছাড়া নতুন এক বাংলাদেশ


দুঃস্বপ্নের মতো কাটছে বাংলাদেশের নিউজিল্যান্ড সফর। পরাজয়ের গ্লানি আর চোটের জর্জরিত পুরো দল। সবমিলিয়ে বেশ হতাশায় কেটেছে। এরই মধ্যে শেষ টি-টোয়েন্টিতে মাহমুদউল্লাহকে হারিয়েছে। চোটের কারণে নেই মুশফিকুর রহিমও। দীর্ঘ ১৫ বছর পর পঞ্চপাণ্ডববিহীন মাঠে নেমেছে লাল-সবুজের দল।


বাংলাদেশকে ব্যাটিং শেখাল নিউজিল্যান্ড


বৃষ্টির কারণে ম্যাচের দৈর্ঘ্য নেমেছে ১০ ওভারে। ওই ১০ ওভারেই বাংলাদেশের বোলারদের তুলোধুনো করল নিউজিল্যান্ড। চার-ছক্কার ফুলঝুড়িতে ব্যাটিং শেখালেন কিউই ব্যাটসম্যানরা। ঝড়ের বেগে রান তুলে বাংলাদেশকে ১৪২ রানের চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছে নিউজিল্যান্ড।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও