প্রতিমন্ত্রীর অপ্রত্যাশিত ফোনে কম্পিউটার ল্যাব পেল স্কুল ও মাদ্রাসা

m.newsg24.com প্রকাশিত: ৩০ ডিসেম্বর ২০২০, ১৭:২৭

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আয়োজিত ‘বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজ’ এর ‘শেয়ার করেও জিতুন’ ফেসবুক লাইভ অনুষ্ঠানে এবার সারপ্রাইজ কল করেছেন তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

মঙ্গলবার রাতে তার লাইভ অনুষ্ঠানেই একটি স্কুল ও একটি মাদ্রাসা পেল পুরো একটি কম্পিউটার ল্যাব। বাবার মোবাইল থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজে অংশ নেন তৃতীয় পর্বের ‘লাইভ লটারি’র বিজয়ী দিনাজপুর থেকে ষষ্ঠ শ্রেণীর শিক্ষার্থী রিমন। মঙ্গলবার রাতে তাকে অভিনন্দন জানানোর জন্য সরাসরি ফোন করেন জুনাইদ আহমেদ পলক। প্রতিমন্ত্রী রিমনের কাছ জানতে চান পুরস্কার হিসেবে কী পেলে সে খুশি হবে। রিমন নির্দিষ্ট কোনো পুরস্কার না চাইলে প্রতিমন্ত্রী তাকে একটি ল্যাপটপ দেওয়ার ঘোষণা দেন। রিমনের স্কুলশিক্ষক বাবার সঙ্গে কথা বলার সময় জুনাইদ আহমেদ পলক জানতে পারেন তার স্কুলে এখনো শেখ রাসেল ডিজিটাল কম্পিউটার ল্যাব প্রতিষ্ঠা করা হয়নি। এটা জানার পর প্রতিমন্ত্রী সঙ্গে সঙ্গেই দিনাজপুরের খানসামা উপজেলায় আকবর আলী শাহ মাধ্যমিক বিদ্যালয়ের জন্য একটি শেখ রাসেল ডিজিটাল কম্পিউটার ল্যাব প্রতিষ্ঠার প্রতিশ্রুতি দেন।একইভাবে লটারিতে সিলেটের জকিগঞ্জের কসনকপুর গাজির মোকাম দাখিল মাদ্রাসার শিক্ষার্থী শাহেদ আহমেদকেও ল্যাপটপ দেওয়ার ঘোষণা দেন পলক।

প্রতিমন্ত্রী সারপ্রাইজ কলে শাহেদ আহমেদের মাদ্রাসায়ও শেখ রাসেল ডিজিটাল কম্পিউটার ল্যাব স্থাপনের আশ্বাস দেন। তৃতীয় সপ্তাহের ‘লাইভ লটারি’র প্রথম বিজয়ী হয়েছেন ঢাকার মেয়ে নিশাত তাসনিম। প্রতিমন্ত্রীর ফোন পেয়ে খুশিতে নিশাত বলেন, ‘আমার খুবই ভালো লাগছে। আমি প্রতিদিন কুইজে অংশ নিচ্ছি। আজ অনেক ভালো লাগছে।’ জুনাইদ আহমেদ পলক বিজয়ীর কাছে জানতে চান কুইজে বিজয়ী হিসেবে কী চাওয়া তার। উত্তরে নিশাত বলেন, ‘আমি আসলে বাক্য হারা। আমার একটি ভালো স্মার্টফোন লাগবে।’ এদিকে রিমন, শাহেদ, নিশাত ছাড়াও ‘শেয়ার করেও জিতুন’ এর তৃতীয় পর্বে বিজয়ী হন যশোর থেকে শাকিল আহমেদ, সাতক্ষীরা থেকে ওসমান খান, ভোলা থেকে রিয়াদ মাহমুদ, চট্টগ্রামের শ্রাবণী দাস।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ঘটনা প্রবাহ

বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজ প্রতিযোগিতায় বিজয়ী ১০০

প্রথম আলো | আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট
২ বছর, ৫ মাস আগে

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us