কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

হাজি সেলিমের আরও দখল

প্রথম আলো কলাপাড়া প্রকাশিত: ১৫ নভেম্বর ২০২০, ২০:০৬

পটুয়াখালীর কলাপাড়া উপজেলার টিয়াখালী ইউনিয়নের পায়রা বন্দরমুখী চার লেন সড়ক এলাকায় ঢাকার সাংসদ হাজি সেলিমের নিয়ন্ত্রণে থাকা পৌনে পাঁচ একর কৃষিজমি প্রকৃত মালিকেরা পুনরুদ্ধার করতে তৎপরতা শুরু করেছেন। গতকাল শনিবার ১৩ কৃষক পরিবার তাদের বেহাত হওয়া জমি উদ্ধার করার কাজে হাত দেয়। হাজি সেলিমের মালিকানাধীন মদিনা গ্রুপের লোকজন ২০১৬ সালের মে মাসে অন্তত পাঁচ কোটি টাকা মূল্যের এ পরিমাণ কৃষিজমি দখল করে নেন বলে অভিযোগ।

এই নিয়ে সরকারি দলের এই সাংসদের বিরুদ্ধে এখন পর্যন্ত সরকারি-বেসরকারি ১১টি জমি দখলের অভিযোগ পাওয়া গেল।

হাজি সেলিমের দখল করা জমির মধ্যে আছে পুরান ঢাকার ছোট কাটারায় ৮ কাঠা জমি, চকবাজারে ঐতিহ্যবাহী ‘জাহাজবাড়ি’, কামরাঙ্গীরচরের ঝাউচরে অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) এক একর জমি, সবুজবাগে একটি বাড়ি, গ্রিন রোডে সরকারি ওয়াপদা বাংলোর ৮ কাঠা জমি, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের তিব্বত হল, বধির স্কুলের জমি, মৌলভিবাজারে অগ্রণী ব্যাংকের জমি এবং নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে ১৫ বিঘা সরকারি জমি দখল ও পার্শ্ববর্তী গ্রামবাসীর ৮ বিঘা জমি।

সম্প্রতি নৌবাহিনীর এক কর্মকর্তাকে মারধরের ঘটনায় হাজি সেলিমের ছেলে ইরফান সেলিম গ্রেপ্তার ও তাঁর বাড়িতে র‌্যাবের অভিযানের পর পুরান ঢাকার দাপুটে এই সাংসদের একের পর এক দখলকাহিনি নতুন করে বেরিয়ে আসে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও