বঙ্গবন্ধু রচিত তিন বইয়ের পাইরেটেড কপি বিক্রির দায়ে ৪ জনের জেল-জরিমানা

বার্তা২৪ প্রকাশিত: ০৭ নভেম্বর ২০২০, ১৩:১৯

রাজধানীর নীলক্ষেতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রচিত তিনটি বইয়ের পাইরেটেড কপি বিক্রির অভিযোগে চার বই বিক্রেতাকে বিভিন্ন মেয়াদে জেল জরিমানা করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (৭ নভেম্বর) ঢাকা মেট্রোপলিটন পুলিশের মিডিয়া সেন্টারে উপ-পুলিশ কমিশনার ওয়ালিদ হোসেন সংবাদ সম্মেলন করে এ তথ্য নিশ্চিত করেন।

ওয়ালিদ হোসেন বলেন, “বাংলা একাডেমি প্রকাশিত জাতীয় পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রচিত কারাগারের রোজনামচা, আমার দেখা নয়াচীন ও অসমাপ্ত আত্মজীবনী বইয়ের পাইরেটেড ২০টি কপি জব্দ করা হয়।”

পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ মোতাবেক পাইরেটেড বই বিক্রির অভিযোগে নীলক্ষেতের বই বাজার প্রকাশনীর স্বত্বাধিকারী সৈয়দ রবিউজ্জামানকে ১ বছর ৬ মাস বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। তার কাছ থেকে ‘কারাগারের রোজনামচা’ বইয়ের ১৫টি পাইরেটেড কপি জব্দ করা হয়।

অন্যদিকে নীলক্ষেতের ইসলামিয়া মার্কেটের চাঁদপুর বুক সেন্টারে অভিযান পরিচালনা করে একটি ‘কারাগারের রোজনামচা’, একটি ‘অসমাপ্ত আত্মজীবনী’ ও একটি ‘আমার দেখা নয়াচীন’ বইয়ের পাইরেটেড কপি জব্দ করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে চাঁদপুর বুক সেন্টারের স্বত্বাধিকারী মোহাম্মদ হামিদকে সাত দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us