চবি শিক্ষার্থীদের জন্য ১০ টাকায় সিম, ১৫ জিবি ইন্টারনেট

প্রথম আলো প্রকাশিত: ২৯ অক্টোবর ২০২০, ১৯:১০

বেলা সাড়ে ১১ টায় নগরের চারুকলা ইনস্টিটিউটে এ সমঝোতা স্মারক সই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপাচার্য শিরীণ আখতার। মুঠোফোন সেবাদাতা প্রতিষ্ঠান রবির পক্ষ থেকে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির চিফ এন্টারপ্রাইজ বিজনেস অফিসার আদিল হোসেন নোবেল। আরও উপস্থিত ছিলেন রবির চট্টগ্রাম অঞ্চলের জেনারেল ম্যানেজার আরিফ আহমেদ চৌধুরী, অনুপম কুমার দে, কায়সার হামিদ ফরহাদ, আবদুল্লাহ আল মামুন, মোস্তফা আল মামুন প্রমুখ। এ ছাড়া অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য, সিন্ডিকেট সদস্য, বিভিন্ন অনুষদের ডিন ও শিক্ষকেরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে জানানো হয়, পয়লা নভেম্বর থেকেই শিক্ষার্থীরা রবি সিমের মাধ্যমে এ ডেটা পাবেন। কারও সিম না থাকলে মাত্র ১০ টাকায় রবি সিম কেনার সুযোগও থাকছে। অবশ্য এ দশ টাকা সিম চালু করলে রিচার্জ হিসেবে পেয়ে যাবেন শিক্ষার্থীরা। আর বিশ্ববিদ্যালয় থেকে প্রদত্ত ফরমে রেজিস্ট্রেশন করে ইন্টারনেট সেবা গ্রহণ করতে হবে।
অনুষ্ঠানে উপাচার্য শিরীণ আখতার বলেন, দেশে করোনা পরিস্থিতির কারণে সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এই মহামারিতে শিক্ষার্থীদের একাডেমিক ক্ষতি পুষিয়ে নিতে অনলাইনে ক্লাস চালু করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়। শতভাগ শিক্ষার্থীকে ক্লাসে আনতেই মূলত রবি সিম ও ১৫ গিগাবাইট ডেটা দেওয়া হচ্ছে। রবির এ সহযোগিতা প্রশংসার দাবি রাখে। তারা অতি সুলভমূল্যে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীদের ইন্টারনেটের এ প্যাকেজ দিচ্ছে।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us