নারী নির্যাতন প্রতিরোধে কুইক রেসপন্স টিম ও হটলাইন চালু ডিএমপি'র

সমকাল প্রকাশিত: ২৭ অক্টোবর ২০২০, ১৮:২৭

নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে কুইক রেসপন্স টিম এবং হটলাইন চালু করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। মঙ্গলবার রাজধানী তেজগাঁও থানা চত্ত্বরে অবস্থিত উইমেন সাপোর্ট অ্যান্ড ইনভেস্টিগেশন বিভাগে (ভিক্টিম সাপোর্ট সেন্টার) এ টিমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন ডিএমপি কমিশনার মোহাঃ শফিকুল ইসলাম। এ সময় কুইক রেসপন্স টিমের জন্য একটি গাড়ি ও হটলাইন- ০১৩২০০৪২০৫৫ নম্বরসহ মোবাইল ফোন হস্তান্তর করেন ডিএমপি প্রধান।

কোনো নারী বিপদে পড়লে ওই নম্বরে ফোন করে তাৎক্ষণিকভাবে পুলিশি সহায়তা নিতে পারবেন। এ ছাড়া নারীরা তাদের সমস্যা নিয়েও কথা বলতে পারবেন।

ডিএমপি কমিশনার বলেন, সামাজিক অপরাধগুলো যেমন ধর্ষণ ও নারী নির্যাতনের ঘটনা সরাসরি প্রতিরোধ করার উপায় একটু কঠিন। এজন্য কুইক রেসপন্স টিম গঠন ও হটলাইন চালু করা হয়েছে। নারীরা রাস্তায় বা অন্য কোথাও অনিরাপদ বোধ করলে বা বিপদে পড়লে এই টিমের হটলাইনে যোগাযোগ করে তাৎক্ষণিক সাহায্য নিতে পারবেন। নারীদের সমস্যা শুনতে ও সামাজিক নির্যাতন প্রতিরোধ করতে একটি বিশেষ টিমের প্রয়োজন অনুধাবন করেই কুইক রেসপন্স টিম গঠন করা হয়েছে। বিপদাপন্ন নারীকে সহায়তা দিতে তাৎক্ষণিক পদক্ষেপ গ্রহণ করবে এ টিম।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us