কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

ড. কামালকে ‘অসাংগঠনিক’ কার্যক্রম থেকে বিরত থাকার অনুরোধ

প্রথম আলো জাতীয় প্রেস ক্লাব প্রকাশিত: ২১ অক্টোবর ২০২০, ১৯:০৫

গণফোরামের প্রতিষ্ঠাতা সভাপতি ড.কামাল হোসেনকে তাঁর ‘অসাংগঠনিক’ কার্যক্রম থেকে বিরত থাকতে অনুরোধ করেছেন দলটির বিদ্রোহী অংশের নেতারা। তাঁরা আজ বুধবার জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এ অনুরোধ জানান।

‘উদ্ভুত পরিস্থিতিতে গণফোরামকে রক্ষার প্রত্যয়’ শীর্ষক এ সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য উপস্থাপন করেন বিদোহী অংশের মুখপাত্র সুব্রত চৌধুরী। বক্তব্য রাখেন ও সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন অধ্যাপক আবু সাইয়িদ ও মোস্তফা মহসীন মন্টু।
লিখিত বক্তব্যে বলা হয়, বিগত কিছু দিন থেকে গণফোরাম সাংগঠনিক এবং রাজনৈতিক সংকটময় পরিস্থিতি মোকাবেলা করছে। গত ২০১৮ সালের সাধারণ নির্বাচনে ঐক্যফ্রন্টের মনোনয়ন লাভের আশায় দলে কিছু সুবিধাবাদী লোকের অনুপ্রবেশ ঘটে। তাদের মধ্যে অন্যতম রেজা কিবরিয়া। তাঁকে ২০১৯ সালের ৫ মে সংবাদ সম্মেলনের মাধ্যমে সাধারণ সম্পাদক ঘোষণা করেন ড.কামাল হোসেন। এই ঘটনা সবাইকে বিস্মিত করে। এরপর থেকে ড. কামাল হোসেন সাধারণ সম্পাদক রেজা কিবরিয়াকে সঙ্গে নিয়ে যে কার্যক্রম চালিয়ে যাচ্ছেন তা গ্রহণযোগ্য নয়। এমতাবস্থায় দলের দুই তৃতীয়ংশ সদস্য লিখিতভাবে সভাপতি ও সাধারণ সম্পাদককে কেন্দ্রীয় কমিটির সভা আহ্বান করার অনুরোধ জানান। কিন্তু সভা করা হয়নি। বরং দুই তৃতীয়ংশ সদস্যের মতামত উপেক্ষা করে দলের সম্পাদকীয় পরিষদের দীর্ঘদিনের পরীক্ষিত চারজন সদস্যকে বহিষ্কার করা হয়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও