কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

প্রবাসীদের লাশ দেশে ফেরাতে কাজ করছে ‘এনআরবি’

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ১৮ অক্টোবর ২০২০, ১৯:৪৫

বিশ্বের বিভিন্ন দেশে প্রায় দেড় কোটি বাংলাদেশির বসবাস। এসব প্রবাসীরা জীবনের স্বাদ-আহ্লাদকে বিসর্জন দিয়ে দেশের লাল সবুজের পতাকাকে বিশ্বের দরবারে করেছে সম্মানিত। কষ্টার্জিত রেমিট্যান্স পাঠিয়ে পরবাসীরা বাংলাদেশের অর্থনীতিকে করছে সমৃদ্ধ।

যারা জীবনের সর্বোচ্চ ত্যাগ স্বীকার করে মাতৃভূমিকে সম্মানিত করছে বিশ্ব দরবারে এবং দেশের উন্নয়নমূলক প্রতিটি কর্মকাণ্ডে নিঃস্বার্থভাবে নিজেদের সর্বোচ্চটা দিয়ে যাচ্ছেন সেসব যোদ্ধাদের সমস্যার যেন অন্ত নেই।

প্রবাসীদের সমস্যা সমাধানের সরকার কিংবা সংশ্লিষ্ট মন্ত্রণালয় প্রতিশ্রুতির বন্যা ভাসালেও কার্যত মিলছে না তাদের সমস্যার প্রতিকার। রেমিট্যান্স যোদ্ধাদের জন্য মুক্তির দূত হয়ে এগিয়ে এসেছেন সিআইপি অ্যাসোসিয়েশন (এনআরবি) নামে ব্যবসায়ীদের একটি শীর্ষ সংগঠন।

এই অ্যাসোসিয়েশন বিশ্বব্যাপী প্রবাসীদের সমস্যার সমাধানের লক্ষ্যে সম্প্রতি বাংলাদেশ সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয়গুলোর সঙ্গে আনুষ্ঠানিক বৈঠক করেছেন। তাছাড়া সমস্যা চিহ্নিত করে চিঠি প্রদানের মাধ্যমে তা কীভাবে সমাধান করা যায় সে ব্যাপারে উদ্যোগ গ্রহণের আহ্বান জানিয়েছেন বাংলাদেশ সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের কাছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও