কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

ইউরোপে বাংলাদেশিদের নিরাপদ দেশ ইতালি এখন কঠিনতম

ডেইলি স্টার ভেনিস প্রকাশিত: ১০ জুলাই ২০২০, ১৯:৫৭

‘কোভিড-১৯ পরীক্ষার ভুয়া সনদ বাণিজ্য’কে কেন্দ্র করে ইতালির প্রথমসারির গণমাধ্যমের সংবাদ শিরোনাম হয়েছে বাংলাদেশ। বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইটে ইতালিতে যাওয়া ৩৬ জন বাংলাদেশির কোভিড-১৯ পজিটিভ শনাক্ত হয়েছে। যাদের সবার কাছে কোভিড-১৯ নেগেটিভ সনদ ছিল।

ইতালির বিমানবন্দরের পরীক্ষায় পজিটিভ আসার পর তারা স্বীকার করেন, ঢাকা থেকে তারা সাড়ে তিন হাজার থেকে পাঁচ, ১০ বা আরও বেশি পরিমাণ টাকা দিয়ে করোনা নেগেটিভ সনদ সংগ্রহ করেছেন। কাতার এয়ার ওয়েজের আরেকটি ফ্লাইটে থাকা ১২৫ বা ১৫১ জন বাংলাদেশিকে রোম বিমানবন্দর থেকে আবার ফেরত পাঠানো হয়েছে।

সেই সময় ঢাকার গণমাধ্যম সরগরম রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মো. সাহেদকে নিয়ে। অভিযান পরিচালনাকারী র‌্যাবের ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম গণমাধ্যমকে জানান, রিজেন্ট হাসপাতাল কমপক্ষে ছয় হাজার নমুনা কোনো পরীক্ষা ছাড়াই ‘নেগেটিভ’ লিখে সনদ বিক্রি করেছে। কয়েকদিন আগে পরীক্ষা না করে কমপক্ষে ১৫ হাজার কোভিড-১৯ সনদ বিক্রির দায়ে অভিযুক্ত জেকেজিও নতুন করে আলোচনায় আসে। স্বাস্থ্য অধিদপ্তর ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তাদের অনেকে এসব প্রতিষ্ঠানের সঙ্গে কোনো না কোনোভাবে সম্পৃক্ত বলে অভিযোগ এসেছে।

ইতালির গণমাধ্যম ঢাকার গণমাধ্যমের সংবাদের সঙ্গে প্রবাসীদের কাছে পাওয়া ভুয়া সনদ মিলিয়ে সংবাদ প্রকাশ করতে থাকে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও