কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

রোমে প্রবাসীদের করোনা পরীক্ষার হিড়িক

সময় টিভি রোম প্রকাশিত: ০৯ জুলাই ২০২০, ২২:১৫

কোভিড পরীক্ষার জন্য ইতালির রোমের স্বাস্থ্যকেন্দ্রগুলোতে প্রবাসীদের লম্বা লাইন দেখা গেছে। ফিরে যাওয়া প্রবাসীদের মাঝে করোনা শনাক্ত হওয়ায় চিন্তিত সেখানকার বাংলাদেশিরা। ইতালিতে ফেরা প্রবাসী বাংলাদেশিদের মাধ্যমে দেশটিতে নতুন করে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ছে- সরকারের এমন অভিযোগের পর রাজধানী রোমের স্বাস্থ্যকেন্দ্রগুলোতে করোনা পরীক্ষার জন্য বৃহস্পতিবার ভিড় করেন প্রবাসীরা।

এক প্রবাসী বলেন, অনেক বিদেশি এখানে পরীক্ষার জন্য এসেছেন। বাংলাদেশিরাও আছেন। ইতালিতে করোনা প্রাদুর্ভাবে শুরুতে তারা দেশে ফিরে যায়। পরিস্থিতি উন্নতি হওয়ায় আবার ফিরছেন। বুধবার রোম বিমানবন্দর থেকে শতাধিক বাংলাদেশিকে ফেরত পাঠায় ইতালি কর্তৃপক্ষ। কাতার এয়ারওয়েজের ঐ বিমানে ২০৫ জনের মধ্যে ১১২ জন বাংলাদেশি ছিল। বাংলাদেশিদের ছাড়া বাকিদের অবতরণের সুযোগ দিয়ে করোনা পরীক্ষার পর কোয়ারেন্টাইনে পাঠানো হয়।

ইতালি প্রবাসী এক বাংলাদেশি বলেন, আমার ভুলের কারণে অন্য কেই আক্রান্ত হোক এটা আমি চাই না। এ কারণে আমি এখানে পরীক্ষা করাতে আসছি। মঙ্গলবার বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটে ২৮২ জন ইতালিতে পৌঁছায়। যাদের মধ্যে ৩৭ জন করোনা পজিটিভ শনাক্ত হয়। এরপরই বিষয়টি আলোচনায় আসে। এরপরই ৫ অক্টোবর পর্যন্ত ঢাকার সঙ্গে বিমান চলাচল বন্ধ ঘোষণা করে রোম।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও