করোনার মধ্যেই হোয়াইট হাউসে ট্রাম্পের পার্টি

প্রথম আলো প্রকাশিত: ০৫ জুলাই ২০২০, ১৩:৫৫

আমেরিকায় করোনাভাইরাস পরিস্থিতি আবারও ভয়াবহভাবে ফিরে এসেছে। ক্রমে সংক্রমণ বেড়ে যাচ্ছে দেশটিতে। এ অবস্থায় দেশটির স্বাধীনতা দিবস উপলক্ষে হোয়াইট হাউসে পার্টির আয়োজন করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। স্বাস্থ্যঝুঁকির বিষয়টি উপেক্ষা করেই ট্রাম্প এই পার্টির আয়োজন করেন।

সিএনএনের প্রতিবেদনে বলা হয়, হোয়াইট হাউস সব সময় ব্যস্ত থাকে। দিনে অন্তত তিন থেকে পাঁচটি অনুষ্ঠানের আয়োজন থাকেই। এসব ছিল করোনাভাইরাস আসার আগপর্যন্ত। কিন্তু করোনাভাইরাস মহামারি আকারে ছড়িয়ে পড়ায় গত মার্চ মাসের শেষ দিকে এসব বন্ধ করা হয়। হোয়াইট হাউসের সব কার্যক্রম ভার্চ্যুয়ালি আয়োজন করা হতো। তবে স্বাধীনতা দিবস উপলক্ষে এবার আর ভার্চ্যুয়ালি নয়, সরাসরি হোয়াইট হাউসে পার্টির আয়োজন করলেন ট্রাম্প।

প্রতিবেদনে বলা হয়, করোনাভাইরাস প্রতিরোধে হোয়াইট হাউসে অনুষ্ঠান আয়োজন বন্ধ থাকায় অনেক কর্মীকে ছুটি দেওয়া হয়েছিল। স্বাধীনতা দিবসের পার্টির আয়োজন করতে তাঁরা এখন আবার সবাই যোগ দিয়েছেন। এই পার্টির আয়োজন নিয়ে হোয়াইট হাউসের সোশ্যাল সেক্রেটারি রিকি নিচেটাসহ সবাইকে বেশ উদ্যম নিয়ে কাজ করতে দেখা গেছে। রিকি নিচেটা এত দিন বাসা থেকেই কাজ করছিলেন। এবারে আয়োজনে কিছুটা ভিন্নতা ছিল। টেবিলের সঙ্গে ৮ বা ১০টি চেয়ার ছিল না। সামাজিক দূরত্ব বজায় রাখতেই প্রতিটি টেবিলে মাত্র চারটি করে চেয়ার সাজানো ছিল। টেবিলের ওপর সাজানো ফুল ও খাবারের ডিশ। উল্লেখযোগ্য খাবারের মধ্যে ছিল হটডগ, হামবার্গার ও কোমল পানীয়।

অনুষ্ঠানের আগে নাম প্রকাশ না করার শর্তে হোয়াইট হাউসের একজন কর্মকর্তা বলেন, সেন্টারস ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশনের (সিডিসি) পরামর্শ অনুযায়ী, হোয়াইট হাউসের সব কর্মী মাস্ক ও গ্লাভস ব্যবহার করবেন।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ঘটনা প্রবাহ

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us