খিলগাঁওয়ে মসজিদ-কবরস্থানের রাস্তা দখলমুক্তির দাবি এলাকাবাসীর

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ০৪ জুলাই ২০২০, ২১:১৭

রাজধানীর খিলগাঁও থানাধীন নন্দীপাড়া মৌজায় অবস্থিত ৭৫ নম্বর ওয়ার্ডের বনশ্রী পূর্বাঞ্চল আবাসিক এলাকার (উত্তরগাঁও) জনসাধারণের একমাত্র চলাচলের রাস্তা দখলমুক্তির দাবি জানিয়েছেন স্থানীয় বাসিন্দারা। এলাকাবাসীর অভিযোগ, কবরস্থান ও মসজিদ রোডসহ স্থানীয়দের ভূমি দখল করে অবৈধভাবে পেট্রলপাম্প সম্প্রসারণ করায় এই সংকট তৈরি হয়েছে।

শনিবার এ নিয়ে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। এছাড়া প্রধানমন্ত্রীর কার্যালয়, স্বরাষ্ট্রমন্ত্রী, ঢাকা-৯ আসনের সংসদ সদস্য, ঢাকা দক্ষিণ ও উত্তর সিটি করপোরেশনের মেয়র, আইজিপি, ডিএমপি কমিশনার ও মতিঝিলের উপপুলিশ কমিশনার বরাবর স্মারকলিপি দিয়ে বিষয়টি সুরাহার দাবি জানিয়েছেন এলাকাবাসী।

এলাকাবাসী সূত্রে জানা যায়, এলাকায় প্রায় ৩০ থেকে ৩৫ হাজার লোকের বসবাস। ধীরে ধীরে জনবসতি বাড়ছে। রামপুরা আমুলিয়া প্রধান সড়ক থেকে বনশ্রী আবাসিক এলাকার পূর্বপার্শ্বের কোয়ালিটি স’মিলের দক্ষিণ পাশ দিয়ে পূর্ব দিকে মসজিদ ও করবস্থান হয়ে ত্রিমোহনীর দিকে যাওয়ার রাস্তাটি কবরস্থান রোড নামে পরিচিত। উভয় পাশের জমির মালিকদের স্বেচ্ছায় নিজ নিজ জমি থেকে ৮ ফুট করে মোট ১৬ ফুট জমি ছেড়ে দেয়ায় ১৫ বছর ধরে রাস্তাটি ব্যবহৃত হয়ে আসছে। কবরস্থান পর্যন্ত রাস্তাটিতে ট্রাক, ভ্যান, রিকশা ও অন্যান্য যানবাহন চলাচল করে বিধায় লাশসহ বিভিন্ন মালামাল আনা-নেয়ায় এই রাস্তাটি গুরুত্বপূর্ণ।

জানা গেছে, জমির একাংশের মালিক হাবিল উদ্দিনের পক্ষে তার ছেলে মাসুদ আহমেদ (ওরফে ঠুন্ডা মুকুল) খিলগাঁও থানায় তার দখলকৃত সম্পত্তি থেকে ৮ ফুট রাস্তা ছেড়ে দিতে লিখিত অঙ্গীকার করেছিলেন। কিন্তু পরে তিনি অস্বীকার করেন। তার দখলকৃত সম্পত্তি (সিএস খতিয়ান-৬৫৬) থেকে ওয়াদাকৃত ৮ ফুট জায়গাতো ছাড়েনইনি বরং পার্শ্ববর্তী (সিএস খতিয়ান-৬৫৫) জমির রাস্তার জন্য ব্যবহৃত পুরো জায়গাটি দখল করে নেন।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us