বিশ্বকাপ ফাইনাল বিক্রি : তদন্তে যাচ্ছে না আইসিসি

এনটিভি প্রকাশিত: ০৪ জুলাই ২০২০, ১৫:২০

দীর্ঘদিন পর আলোচনায় এসেছে ২০১১ ক্রিকেট বিশ্বকাপ। অভিযোগ উঠেছে, ভারতের কাছে বিশ্বকাপের ফাইনাল বিক্রি করেছে শ্রীলঙ্কা। এমন অভিযোগের ভিত্তিতে কয়েক দিন ধরে তদন্ত করে কোনো প্রমাণ পায়নি শ্রীলঙ্কান পুলিশের স্পেশাল ইনভেস্টিগেশন ইউনিট। এবার আইসিসিও জানিয়ে দিল, বিশ্বকাপ ফাইনাল বিক্রির অভিযোগের কোনো নির্ভরযোগ্য প্রমাণ না পাওয়ায় এ ব্যাপারে তদন্ত করবে না তারা।

ভারতের বিপক্ষে সেই বিশ্বকাপের ফাইনালের একাদশে আগের ম্যাচ থেকে চার পরিবর্তন আনে শ্রীলঙ্কা। ফাইনালের মতো ম্যাচে একসঙ্গে এত পরিবর্তন নিয়ে তখনই প্রশ্ন ওঠে। এত দিন পর এখন আবার সেই ঘটনা নিয়ে আলোচনা হচ্ছে।

কিছুদিন আগে প্রসঙ্গটি নিয়ে নতুন করে প্রশ্ন তোলেন লঙ্কানদের সে সময়কার ক্রীড়ামন্ত্রী মাহিন্দানন্দা আলুথগামাগ। তিনি অভিযোগ করেন, ২০১১ বিশ্বকাপ ভারতের কাছে বিক্রি করেছে শ্রীলঙ্কা। পরে অবশ্য সুর বদলেছেন। জানিয়েছেন, কেবল সন্দেহের ভিত্তিতে এটা বলেছেন তিনি। এরপর লঙ্কান পুলিশ তদন্ত করে ম্যাচ পাতানোর কোনো অভিযোগ পায়নি।

এবার এক বিবিৃতিতে আইসিসির দুর্নীতিবিরোধী ইউনিটের প্রধান অ্যালেক্স মার্শাল জানান, ওই বিশ্বকাপ ফাইনালের বিশুদ্ধতা নিয়ে তাদের কোনো সন্দেহ নেই। অ্যালেক্স মার্শাল, ‘এ মুহূর্তে এমন কোনো প্রমাণ আমাদের সামনে উপস্থাপন করা হয়নি, যা অভিযোগটিকে সমর্থন করে বা আইসিসি দুর্নীতি দমন আইনের অধীনে তদন্ত শুরু করার যোগ্য। ২০১১ বিশ্বকাপ ফাইনালের বিশুদ্ধতা নিয়ে সন্দেহ করার কোনো কারণ নেই আমাদের। এ ধরনের অভিযোগগুলো আমরা অত্যন্ত গুরুত্বের সঙ্গে নিই। এই অভিযোগের পক্ষে যদি কোনো প্রমাণ আমরা পাই, তাহলে আমাদের বর্তমান অবস্থান পর্যালোচনা করব।’
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us