চলচ্চিত্রে হিন্দু ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগ মহেশ-আলিয়ার বিরুদ্ধে

আরটিভি প্রকাশিত: ০৪ জুলাই ২০২০, ০৯:৪৭

সড়ক টু' চলচ্চিত্রের পোস্টারে হিন্দু আবেগে আঘাত করা হয়েছে এমন অভিযোগে উঠেছে মহেশ ভাটের বিরুদ্ধে। বলিউডের জনপ্রিয় এই চলচ্চিত্র পরিচালক বেশ চাপে। ভারতীয় দণ্ডবিধির ২৯৫-এর এ, ১২০-র বি ধারায় অভিযোগ হয়েছে।

সড়ক টু-এর পোস্টার প্রকাশ্যে আসার পরই মহেশ ভাট এবং মুকেশ ভাটের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে বলে খবর। তবে বাদ পড়েননি আলিয়া ভাটও। তার বিরুদ্ধেও দায়ের করা হয়েছে অভিযোগ। ভারতীয় গণমাধ্যম জিনিউজ জানায়, সিকন্দরপুরের বাসিন্দা আচার্য চন্দ্র কিশোর পরাশর ওই অভিযোগ দায়ের করেন মহেশ ভাটদের বিরুদ্ধে। সড়ক টু-এর পোস্টারে কৈলাশ মানস সরোবরের যে ছবি দেওয়া হয়েছে, তার বিরুদ্ধেই দায়ের করা হয়েছে অভিযোগ।

এ প্রসঙ্গে অভিযোগ দায়েরকারী চন্দ্র কিশোরের আইনজীবী সোনু কুমার ভারতীয় গণমাধ্যমে জানিয়েছেন, ‘সড়ক ২’ সিনেমার নতুন পোস্টারে যেভাবে কৈলাস পর্বতকে তুলে ধরা হয়েছে, তা হিন্দু ধর্মের জন্য যথেষ্ট অপমানজনক। কৈলাসের মানস সরোবর হিন্দুদের পবিত্র একটি স্থান, যেখানে শিবশম্ভুর বাস, বলেই লোককথায় প্রচলিত রয়েছে। সেই পর্বতের ছবি নিয়ে কি ঠাট্টা চলছে?
ফলে সুশান্ত সিং রাজপুতের মৃত্যু পর থেকে ভাট ক্যাম্পের বিরুদ্ধে যে স্বজনপোষণের অভিযোগ উঠছিল, হিন্দু ভাবাবেগে আঘাতের অভিযোগে তা আরও বেশি জোরদার হলো বলে মনে করেছেন বলিউডের একাধিক তারকা।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us