আগস্টে শুরু হচ্ছে শ্রীলঙ্কার ‘এলপিএল’

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ০২ জুলাই ২০২০, ১৩:২৬

২০১১ সালে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্ট ‘এসএলপিএল’ আয়োজনের ঘোষণা দিয়েছিল শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। সে বছর হয়নি, হয়েছিল ২০১২ সালে। কিন্তু পরের বছর আবার রাজনৈতিক অস্থিরতার কারণে স্থগিত হয় এই শ্রীলঙ্কান প্রিমিয়ার লিগ। যা পরে আর কখনও আয়োজিত হয়নি। প্রায় ৮ বছর পর এবার পুনরায় নিজেদের প্রিমিয়ার লিগ আয়োজনের ব্যাপারে আশাবাদী লঙ্কান ক্রিকেট বোর্ড। নতুন করে শুরু হতে যাওয়া এ টুর্নামেন্টের নাম দেয়া হয়েছে ‘লঙ্কা প্রিমিয়ার লিগ (এলপিএল)।’ এরই মধ্যে এ টুর্নামেন্ট শুরুর সময়সূচিও ঠিক করে ফেলেছে আয়োজকরা। এলপিএল আয়োজনের ব্যাপারে সরকারের অনুমতি মিলেছে আগেই। বাকি রয়েছে দিনক্ষণ চূড়ান্তকরণ।

আগামী ১ আগস্ট থেকে খুলে দেয়া হবে শ্রীলঙ্কার বিমানবন্দর এবং সচল হবে আন্তর্জাতিক ফ্লাইটগুলো। তাই আগস্টে ৮ তারিখ থেকে এলপিএল শুরু করতে চায় এসএলসি। যা চলবে ২২ আগস্ট পর্যন্ত। এ বিষয়ে দেশের প্রেসিডেন্টের সঙ্গে কথা বলা হবে জানিয়েছেন এসএলসি প্রধান নির্বাহী অ্যাশলে ডি সিলভা। ক্রিকইনফোকে তিনি বলেছেন, ‘আমরা আশা করছি মাননীয় প্রেসিডেন্টের সঙ্গে কথা বলে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্তে পৌঁছাতে পারব। আশপাশের অন্যান্য দেশের তুলনায় শ্রীলঙ্কার করোনা পরিস্থিতি বেশ ভালো।

বিদেশি খেলোয়াড়রাও টুর্নামেন্টে অংশগ্রহণ করার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছে।’ এলপিএলে ভিন্ন পাঁচটি ফ্র্যাঞ্চাইজির পাঁচটি দলকে খেলার সুযোগ দেবে এসএলসি। বিশ্বের অন্যান্য ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টের মতোই নিলামের মাধ্যমে হবে দলবাছাইয়ের প্রক্রিয়া। প্রতি দলে ছয়জন করে বিদেশি খেলোয়াড় রাখা যাবে। যার মধ্যে ম্যাচের একাদশে নেয়া যাবে সর্বোচ্চ চারজনকে। টুর্নামেন্টের ফরম্যাট কেমন হবে সে ব্যাপারে এখনও সিদ্ধান্ত হয়নি।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us