টিকটক বন্ধ হওয়ায় যা বললেন নুসরাত

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ০২ জুলাই ২০২০, ০০:০৬

চীনের সাথে খুব খারাপ চলছে ভারতের সম্পর্ক। এই বৈরী সম্পর্ক প্রভাব ফেলেছে ভারতের নাগরিকদের মধ্যেও। তাই সবাই মিলে চীনের পণ্য বর্জনের মিছিলে যোগ দিয়েছেন। তারই অংশ হিসেবে ভারতবাসীরা জনপ্রিয় ফান অ্যাপ টিকটক ত্যাগ করেছেন। আর তাই দেখে সরকারিভাবেও টিকটক নিষিদ্ধ হয়েছে ভারতে।

তবে কলকাতার নায়িকা নুসরাত জাহান এই বন্ধ নীতির সমালোচনা করেছেন। তার মতে কয়েকটি চীনা অ্যাপ নিষিদ্ধ করলেই ইন্দো-চীন দ্বিপাক্ষিক সম্পর্কের গুরুতর সমস্যার সমাধান হবে না। তিনি মনে করেন, দুই দেশের সম্পর্ক নিয়ে অনেক প্রশ্নেরই উত্তর মিলছে না এখনো।

সেগুলো পর্যালোচনা করে দেখা উচিত সরকারের। তবে সংসদ সদস্য এ নায়িকা কিন্তু সরকারের এই সিদ্ধান্তের মোটেই বিরোধিতা করেননি। নুসরাতের কথায়, টিকটক আমার কাছে অনুরাগীদের সঙ্গে যুক্ত হওয়ার একটা মাধ্যম ছাড়া আর কিছুই নয়। আর সেই অ্যাপ যদি দেশের স্বার্থে নিষিদ্ধ করে দেয়া হয়, সেক্ষেত্রে আমার পূর্ণ সমর্থন রয়েছে। কিন্তু আমার সন্দেহ রয়েছে, শুধু কয়েকটি চীনা অ্যাপ নিষিদ্ধ করলেই কি এই গুরুতর সমস্যার সমাধান হবে?

সরকারের উচিত, জনসাধারণের পকেটে কোনোরকম টান না দিয়েই এর বিকল্প ব্যবস্থা করা। বিশেষ করে চীনা দ্রব্যই যাদের রুটিরুজি, তাদের জন্য।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us