নিজের অপরিচিতিকে কাজে লাগাতে চান জোসেফ

ঢাকা টাইমস প্রকাশিত: ০১ জুলাই ২০২০, ০৯:৫৬

ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ডের মধ্যকার তিন ম্যাচের টেস্ট সিরিজ দিয়ে আবারও মাঠে ফিরতে যাচ্ছে আন্তর্জাতিক ক্রিকেট। ইংল্যান্ডের বিপক্ষে আসন্ন সিরিজে সুবিধা আদায়ের লক্ষ্যে নিজের অপরিচিতিকে ইংল্যান্ডের ‘দুর্বলতা’ হিসেবে কাজে লাগাতে চান ক্যারিবীয় পেসার আলজারি জোসেফ।

সম্প্রতি আন্তঃস্কোয়াড ওয়ার্মআপে কিছুটা আগ্রাসী বোলিং দেখে জো রুট ঘোষণা করেছেন ক্যারিবীয় এই দলটি দুর্দান্ত। যা নিয়ে সপ্তাহ জুড়ে চলেছে নানান জল্পনা-কল্পনা। সপ্তাহের শুরুতে ক্যারিবীয় কোচ ফিল সিমন্স তাদের দলের মুল খেলোয়াড় হিসেবে আলজারি জোসেফের নামটি উল্লেখ করেছিলেন। ফলে শ্যানন গাব্রিয়েল, কেমার রোচ ও জেসন হোল্ডার থাকার পরও ক্যারিবীয় পেস আক্রমণে তৃতীয় শক্তি হিসেবে আবির্ভূত হতে যাচ্ছেন জোসেফ। তবে নিজের ‘অপরিচিতি’ সুবিধাকে স্বাগতিকদের দূর্বলতা হিসেবে কাজে লাগাতে চান তিনি।

জোসেফ বলেন, ‘দলের সিনিয়র তিন পেসার আমার চেয়ে অনেক বেশি অভিজ্ঞ। আমি নিজেকে নিয়ে বেশি ভাবি না। দল আমাকে শুধু ‘অপরিচিতির দূর্বতা’ হিসেবে কাজে লাগাতে চায়। আমার কাজ হচ্ছে মাঠে এসে ওই বোলারদের সহযোগিতা করা এবং প্রতিপক্ষ দলকে চাপে রাখা। এখানে বয়সের কোন বিষয় নেই। তবে আমি যেসব ম্যাচে খেলেছি তা দিয়ে বাকী তিনজনের সঙ্গে অবশ্যই তুলনামুলক বিশ্লেষণ হবে। জোসেফ এ পর্যন্ত যে নয়টি টেস্ট ম্যাচ খেলেছেন তার মধ্যে চারটি টেস্টই ইংল্যান্ডের বিপক্ষে। ৭ ইনিংসে তিনি ৯০ ওভারেরও কম বোলিং করেছেন।

তারপরও উইন্ডিজ পেসাররা মনে করেন, ইংলিশ ব্যাটসম্যানদের কাছে তিনি এখনও খুব একটা পরিচিত নন। জোসেফ বলেন, ‘আমি এই দুর্বলতাকেই সুযোগ হিসেবে নেব। আমি আামার যোগ্যতা সম্পর্কে জানলেও তারা তা হয়তো জানে না। তবে দিনের ম্যাচে আমি যদি একবার টার্ন পাই এবং সেটিকে কাজে লাগাতে পারি, তাহলে অন্যদের ছাড়িয়ে শীর্ষে পৌছে যেতে পারব।’ ২০১৭ সালে ইংল্যান্ড বিপক্ষে ক্যারিবীয় দলেও ছিলেন জোসেফ। তবে তিনি শুধু একটি মাত্র টেস্টে খেলার সুযোগ পেয়েছিলেন এবং ২২ ওভার বল করে কোন উইকেট পাননি। তবে জোসেফ মনে করেন, এবার তিনি সেরা অবস্থায় আছেন। অনুশীলন ম্যাচে তিনি ধারাবাহিক বোলিং করে যাচ্ছেন এবং আশা করছেন ৮ জুলাই (বুধবার) হ্যাম্পশায়ারে সিরিজের প্রথম টেস্টেও তিনি বর্তমানের মত আঘাত হানতে পারবেন। জোসেফ বলেন, ‘আমি শুধু ধারাবাহিকতা ধরে রাখতে চাই। অনুশীলন ম্যাচে মনে হয় কিছুটা ভাল বোলিং করেছি।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us