কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ৩৮ সদস্যের স্কোয়াড প্রস্তুত বাংলাদেশের

সময় টিভি প্রকাশিত: ০১ জুলাই ২০২০, ০২:৫৮

অনুশীলনের পর আন্তর্জাতিক ক্রিকেটের জন্য খেলোয়াড়দের ম্যাচ ফিট হতে ৬ থেকে ৭ সপ্তাহ ক্যাম্প প্রয়োজন। এমনটাই মন্তব্য প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপ মাথায় রেখে ৩৮ সদস্যের স্কোয়াড প্রস্তুত বলেও জানান তিনি। এদিকে, করোনা পরিস্থিতি উন্নতির সাপেক্ষে ক্রিকেটারদের অনুশীলনের ভাবনাকে ইতিবাচক হিসেবেই দেখছেন জাতীয় দলের পেসার রুবেল হোসেন। করোনার ভয়াল গ্রাসে গেলো ১৫ মার্চ থেকে বাংলাদেশের সব ধরনের ক্রিকেট লকডাউনে।

প্রায় চার মাস হলো ২২ গর্জের ক্রিকেট চার দেয়ালে বন্ধী। বাংলাদেশের করোনার আক্রান্ত দেড় লাখ ছুইছুই। দিন দিন বাড়ছে সংক্রমণের সংখ্যা। কিন্তু, বোতল বন্দি ক্রিকেট আর কতো দিন। অন্য দেশগুলো যখন ক্রিকেটে ফিরছে এই মহামারীর মধ্যে। তখন বিসিবি অপেক্ষা করোনার ধার কমার। নিবার্চকরাও প্রস্তুত দল তৈরি করেছেন আগেই। কিন্তু, ক্যাম্প শুরু হলেই যে ম্যাচ খেলার মতো ফিট থাকবেন ক্রিকেটাররা। এটা কিন্তু, অবাস্তব।

তাদের ক্যাম্পে ম্যাচ ফিট করতে লাগবে লম্বা সময়। এ প্রসঙ্গে বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, সাড়ে ৪ মাস ব্যাট বলের সাথে ক্রিকেটারদের কোনো সম্পর্ক নেই। মাঠে নামার জন্য ৪ সপ্তাহের ফিটনেস ক্যাম্প দরকার। আন্তর্জাতিক ক্রিকেটে পরিণত দল বাংলাদেশে গেলো দুই যুগেও এতোটা লম্বা সময় ক্রিকেট থেকে দূরে ছিলো না। আর যারা ক্রিকেটের স্বপ্ন সারথী তারাও কিন্তু, ক্রিকেট ক্যানভাস ছাড়া জীবনটা ছটফট করছেন। ক্রিকেট বোর্ডের ভাবনায় যখন এসেছে মাঠে খেলা ফেরানোর। তখন কি ভাবছেন খেলোয়াড়রা। এ প্রসঙ্গে রুবেল হোসেন বলেন, ব্যাপারটিকে আমি পজেটিভলি দেখছি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও