অনুদানের ছবিতে শুভ-পূজাকে চান ইস্পাহানি আরিফ জাহান

চ্যানেল আই প্রকাশিত: ৩০ জুন ২০২০, ১৩:৫৪

অনুদানের ছবিতে শুভ-পূজাকে চান ইস্পাহানি আরিফ জাহান সরকারি অনুদানে নির্মিতব্য ‘হৃদিতা’ ছবির জন্য শিল্পীর সম্ভাব্য তালিকায় রেখেছি আরিফিন শুভ ও পূজা চেরীকে বিনোদন - চ্যানেল আই অনলাইন ৩০ জুন, ২০২০ ১৩:৫৪ বাণিজ্যিক ধারার ছবি নির্মাণে যুগল নির্মাতা ইস্পাহানি আরিফ জাহানের নামডাক বেশ। এ নির্মাতাদ্বয়ের একে একে ২১ ছবি মুক্তি পেয়েছে। বেশিরভাগ ছবিই আলোচিত। নতুন খবর হচ্ছে, ২০১৯-২০ অর্থ বছরে এ যুগল নির্মাতা ছবি নির্মাণের জন্য প্রথমবার সরকারি অনুদানে পেয়েছেন। কথাসাহিত্যিক আনিসুল হকের ‘হৃদিতা’ উপন্যাস অবলম্বনে ছবি নির্মাণের জন্য সাধারণ শাখায় ৫৫ লাখ টাকা অনুদান পাচ্ছেন ইস্পাহানি আরিফ জাহান।

চ্যানেল আই অনলাইনকে নির্মাতা ইস্পাহানি বলেন, ‘হৃদিতা’ ছবির জন্য শিল্পীর সম্ভাব্য তালিকায় রেখেছি আরিফিন শুভ ও পূজা চেরীকে। এছাড়া গত বছর ছবি নির্মাণের লেখক আনিসুল হক সাহেবের সম্মতি পেয়েছি। তবে শিল্পীদের বিষয়টি এখনও চূড়ান্ত না হলেও শুভ-পূজাকে জুটি বানিয়ে ‘হৃদিতা’ নির্মাণ করতে চান ইস্পাহানি আরিফ জাহান। বলেন, অনুদান আবেদনে শুভ-পূজাকে রেখেছি। তাদের সঙ্গে ছবি নিয়ে এখনও আলাপ হয়নি। তবে ইচ্ছে আছে নেয়ার। এর মধ্যে আরও অনেক শিল্পীর নাম আসবে। আগামি দুমাসের মধ্যেই শুটিং শুরু করবো। নির্মাতা ইস্পাহানি বলেন, আনিসুল হক সাহেবের অনেক গল্প পড়েছি। ‘হৃদিতা’ পড়ে মনে হয় এ গল্পে উপযুক্ত ছবি বানানো সম্ভব। যে আয়োজনে ছবি বানাতে চাই তাতে ৫৫ লাখ টাকায় শেষ করা সম্ভব নয়। এর আগে ২১ টি ছবি বাণিজ্যিক ধারার ছবি বানিয়েছি। সবগুলোর বাজেট ৯০ লাখ থেকে কোটির উপর। হৃদিতার জন্য আরও টাকা ম্যানেজ করেই কাজ করতে হবে।

১৯৯৪ সালে ‘বিদ্রোহী বধূ’ নির্মাণের মাধ্যমে পরিচালনায় আসেন ইস্পাহানি আরিফ জাহান। এরপর লাট সাহেবের মেয়ে, শত্রু ধ্বংস, আমাদের সন্তান, আসলাম ভাইসহ একাধিক হিট ছবি উপহার দিয়েছেন। পরিচালনায় পাশাপাশি প্রযোজনাও করেছেন তারা। তাদের মুক্তিপ্রাপ্ত শেষ দুটি ছবি গুণ্ডা দ্য টেররিস্ট (২০১৫), নায়ক (২০১৮)। নির্মাতা ইস্পাহানি বলেন, গত কয়েক বছরে ছবি নির্মাণে যা বুঝেছি মানুষের রুচির পরিবর্তন হয়েছে। এখন আগের সেই ফরমেটে ছবি বানালে, গল্প তৈরি করলে ছবি চলবে না। তাই নতুন ভাবনা নিয়ে গল্প প্রাধান্য দিয়ে ছবি বানাতে চাই। ‘হৃদিতা’ মাধ্যমে নতুন করে এখনকার দর্শকদের কথা মাথায় নিয়েই ছবি তৈরি করতে চাই। শিল্পী চূড়ান্ত করে আগামী দুমাসের মধ্যেই শুটিং শুরু করতে চাই।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us