কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

৩৭ বিচারকসহ আদালতের ১৭৬ জন করোনা আক্রান্ত

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ৩০ জুন ২০২০, ১০:২৪

দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্ট ও অধস্তন আদালত অঙ্গনে বিচারক ও সহায়ক কর্মকর্তা-কর্মচারী মিলিয়ে এখন পর্যন্ত ১৭৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে অধস্তন আদালতের বিচারক ৩৭ জন। কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে সুপ্রিম কোর্টের ৩৮ এবং অধস্তন আদালতের ১০১ জন রয়েছেন। সুপ্রিম কোর্টের মুখপাত্র ও বিশেষ কর্মকর্তা ব্যারিস্টার মোহাম্মদ সাইফুর রহমান এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আক্রান্ত হওয়ার পর এ পর্যন্ত অধস্তন আদালতের ১০ জন বিচারক সুস্থ হয়েছেন। আর লালমনিরহাটের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা জজ) ফেরদৌস আহমেদ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় ২৪ জুন ঢাকার সিএমএইচে মারা যান।

তথ্যমতে, কোভিড-১৯ উপসর্গ নিয়ে মাদারীপুর জেলা জজ আদালতের জারিকারক মো. কাউসার ১৮ জুন এবং নওগাঁ জেলা জজ আদালতের অফিস সহায়ক মহিউদ্দিন মোহন ১৯ জুন মারা যান। মাগুরার জেলা জজ মো. কামরুল হাসান (জেলা জজ) বর্তমানে ঢাকার কুর্মিটোলা হাসপাতালের আইসিইউতে এবং ভোলার জেলা জজ এ বি এম মাহমুদুল হক ঢাকার ইউনিভার্সেল হাসপাতালে চিকিৎসাধীন। বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনায় আক্রান্তের পর বর্তমানে সুস্থ হয়েছেন ১০ জন বিচারক।

তারা হলেন- নেত্রকোনার জেলা ও দায়রা জজ শাহাজাহান কবির, মুন্সিগঞ্জের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বেগম রোকেয়া রহমান, কিশোরগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা জজ) কিরণ শংকর হালদার, ঢাকার বিশেষ জজ বিশেষ জজ আদালত-৮ বিচারক (সিনিয়র জেলা জজ) বেগম শামীম আহমেদ, জয়পুরহাটের শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা জজ) মো. রুস্তম আলী, আইন ও বিচার বিভাগের উপসচিব (জেলা জজ) এস মোহাম্মদ আলী, কুমিল্লার অতিরিক্ত জেলা জজ মোহাম্মাদ আব্দুল্লাহ আল মামুন, সিলেটের যুগ্ম জেলা জজ মাসুদ পারভেজ, ঢাকার সিনিয়র সহকারী জজ তসরুজ্জামান ও ডিপিডিসির স্পেশাল ম্যাজিস্ট্রেট বেগম রেজমিন সুলতানা।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও