কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

মধ্যপ্রাচ্যের তিন দেশে আরও ৩৫ বাংলাদেশির মৃত্যু

প্রথম আলো প্রকাশিত: ২৯ জুন ২০২০, ২১:৩৭

করোনাভাইরাসের সংক্রমণে সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোতে বাংলাদেশের নাগরিকদের মৃত্যু আর আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। গত ৭২ ঘণ্টায় মধ্যপ্রাচ্যের তিনটি দেশে অন্তত ৩৫ জন বাংলাদেশি করোনাভাইরাসের সংক্রমণে মারা গেছেন। আর নতুন করে আক্রান্ত হয়েছেন কয়েক হাজার বাংলাদেশি।

সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত ও কুয়েতে প্রবাসী বাংলাদেশি এবং বাংলাদেশ দূতাবাস সূত্রে আজ সোমবার এসব তথ্য পাওয়া গেছে। সোমবার বিকেল পর্যন্ত সৌদি আরবে ৪৭৩ জন বাংলাদেশি করোনাভাইরাসের সংক্রমণে মারা গেছেন। আর আক্রান্তের সংখ্যা ১৬ হাজার ছাড়িয়ে গেছে। এখন পর্যন্ত সৌদি আরবেই করোনাভাইরাসে সবচেয়ে বেশি বাংলাদেশি মারা গেছেন। বিশ্বের অন্যান্য অঞ্চলের তুলনায় প্রবাসী বাংলাদেশিদের মৃত্যুর সংখ্যা মধ্যপ্রাচ্য সহযোগিতা সংস্থা বা জিসিসিভুক্ত ছয় দেশেই বেশি।

* সৌদি আরবে ৪৭৩ বাংলাদেশির মৃত্যু, আক্রান্ত ১৬ হাজারের বেশি

* বিশ্বের ১৯ দেশে এক হাজার ৩১৫ প্রবাসী বাংলাদেশির মৃত্যু মধ্যপ্রাচ্যে সৌদি আরবের পর করোনাভাইরাসের সংক্রমণে মৃত বাংলাদেশির সংখ্যা বেশি সংযুক্ত আরব আমিরাত। গতকাল পর্যন্ত দেশটিতে মারা গেছেন ১১৩ জন বাংলাদেশি।

কুয়েতে করোনাভাইরাসের সংক্রমণে মারা গেছেন ৫৫ জন, ওমানে ২০ জন, কাতারে ১৮ জন ও বাহরাইনে ৯ জন। অর্থাৎ জিসিসিভুক্ত ছয় দেশে সোমবার পর্যন্ত মারা গেছেন ৬৮৮ জন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও